রাজশাহীর সাথে রেল যোগাযোগ শুরু হতে পারে বিকেলে
প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১০:৪৯
রাজশাহীর সাথে রেল যোগাযোগ শুরু হতে পারে বিকেলে
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহীর চারঘাট উপজেলায় লাইনচ্যুত তেলবাহী ওয়াগনের বগিগুলো বৃহস্পতিবার সকাল পর্যন্ত তোলা সম্ভব হয়নি। ফলে রাজশাহীর সাথে বিভিন্ন রুটের ছয়টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।


চারঘাট উপজেলার হলিদাগাছিতে তেলবাহী একটি ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। তবে উদ্ধার কাজ চলছে। বৃষ্টি না হলে উদ্ধার কাজ শেষ হতে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।


এ ঘটনায় বরখাস্ত করা হয়েছে পশ্চিমাঞ্চল রেলের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে। এছাড়া বিষয়টি তদন্তে বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।


পশ্চিমাঞ্চল রেলের জিএম খোন্দকার শহিদুল ইসলাম বলেন, অতি বৃষ্টির কারণে রেলাইনের মাটি নরম হয়ে যায়। তার উপর দিয়ে তেলবাহী ভারী ট্রেনটি যাওয়ার সময় রেললাইনের পাত দেবে গিয়ে নয়টি বগি লাইনচ্যুত হয়।


তিনি বলেন, দায়িত্বে অবহেলার কারণে সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া ছয়টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।


তিনি আরো বলেন, মাটি নরম ও টানা বৃষ্টির কারণে উদ্ধার কাজের সমস্যা হচ্ছে। তবে বৃহস্পতিবার বিকেলের মধ্যে বগিগুলো উদ্ধার করে রেল যোগাযোগ চালু সম্ভব হবে।


বুধবার সন্ধ্যায় ওই দুর্ঘটনার পর সারা দেশের সাথে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ট্রেনটি উদ্ধারের জন্য সন্ধ্যা ৭টার দিকে উদ্ধারকারী ট্রেন ঈশ্বরদী থেকে রওনা দেয়।


রাজশাহী রেলস্টেশনের সুপারিনটেনডেন্ট আব্দুল করিম গণমাধ্যমকে জানান, তেলবাহী ট্রেনটির খুলনা থেকে ছেড়ে ঈশ্বরদী হয়ে কাটাখালী দিয়ে আমনুরা যাওয়ার কথা ছিল। কিন্তু সন্ধ্যায় সারদা স্টেশন থেকে হলিদাগাছি এলাকায় এসে ট্রেনটি লাইনচ্যুত হয়। ট্রেনের নয়টি বগি ছিটকে পড়ে। ফলে সারা দেশের সাথে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।


তিনি বলেন, বুধবার রাতে রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রাও বাতিল করা হয়। ঈশ্বরদীগামী কমিউটার ট্রেনও ছেড়ে যেতে পারেনি। এছাড়া ঢাকা থেকে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন সিল্কসিটি নাটোরের আবদুলপুরে এবং বনলতা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর আড়ানিতে আটকা পড়ে আছে। এতে পুরো পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় ঘটেছে।


বিবার্তা/রবি/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com