রাঙামাটিতে পাহাড় ধসে ২ জনের মৃত্যু
প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১৫:২৭
রাঙামাটিতে পাহাড় ধসে ২ জনের মৃত্যু
রাঙামাটি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাঙামাটির কাপ্তাই উপজেলায় পাহাড় ধসে মাটিচাপা পড়ে এক শিশুসহ দুইজন প্রাণ হারিয়েছে। উপজেলার কলাবাগান মালি কলোনি এলাকায় সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।


রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- উজ্জ্বল মল্লিক (৩) ও তাহমিনা বেগম (২৫)।


এলাকাবাসী জানায়, রবিবার রাত থেকে প্রবল বর্ষণ শুরু হলে সোমবার দুপুর ১২টার দিকে কাপ্তাই উপজেলার কলাবাগানের মালি কলোনির পাহাড়ের পাদদেশে থাকা দুটি ঘরের ওপর পাহাড় ধসে পড়ে। এ সময় ঘরের ভেতরে থাকা সুনীল মল্লিকের পরিবারের উজ্জ্বল ও গফুর মিয়ার পরিবারের তাহমিনা ছাড়া সবাই বের হতে পারেন।


এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সদস্যরা উজ্জ্বলের মরদেহ উদ্ধার করে। পরে তাহমিনাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


অন্যদিকে বান্দরবানের চিম্বুক সড়কের ৯ মাইল এলাকায় পাহাড় ধসের কারণে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সোমবার প্রবল বর্ষণের সময় ওই এলাকায় সড়কের ওপর একটি বিশাল পাহাড় ধসে পড়লে যোগাযোগ বন্ধ হয়ে যায়।


অপরদিকে সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে টানা ভারি বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে চট্টগ্রাম নগরী। বৃষ্টিতে ধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিতে থাকা মানুষজনকে সরিয়ে নেয়া হচ্ছে নিরাপদ আশ্রয়ে। মহানগরীর ঝুঁকিপূর্ণ পাহাড়গুলো থেকে ইতোমধ্যে সাড়ে তিনশ পরিবার আটটি আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে। এসব পাহাড়ে থাকা অবশিষ্ট লোকজনকে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।


বৈরি আবহাওয়ার কারণে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে বড় জাহাজ থেকে লাইটার জাহাজে পণ্য তোলা বন্ধ রয়েছে।


চট্টগ্রামে শনিবার গভীর রাতে শুরু হয়েছে টানা বৃষ্টি। গত পাঁচদিনে পতেঙ্গা আবহাওয়া অফিস মোট ২৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। এর মধ্যে শুধু সোমবার বেলা ১২টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টাতেই রেকর্ড করা হয়েছে ১৩৬ দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com