লালমনিরহাটে আ.লীগ অফিস ভাঙচুর, আহত ৬
প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১০:৩৬
লালমনিরহাটে আ.লীগ অফিস ভাঙচুর, আহত ৬
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের দ্বন্দ্বে হামলা ও অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে অন্তত ছয়জন।


লালমনিরহাট সদর থানা রোডে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের জেলা কার্যালয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়। ওইদিন রাতেই সদর উপজেলা আওয়ামী লীগের ১৬ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এর একদিন পর শুক্রবার সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন।


এ কমিটিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমানের ভাতিজা এরশাদ হোসেন জাহাঙ্গীরকে আহবায়ক করা হয়। কমিটিতে কোনো যুগ্ম আহবায়ক না রেখে ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের নিয়ে ১৫ জনকে সদস্য করে ১৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়। যা গঠনতন্ত্র বহির্ভূত বলেও দাবি করেছেন নেতাকর্মীরা।


পারিবারিক ও রাতারাতি আহবায়ক কমিটি ঘোষণা করায় ক্ষিপ্ত হয়ে উঠে আওয়ামী লীগের একটি অংশ।


সদ্য অনুমোদন পাওয়া সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এরশাদ হোসেন জাহাঙ্গীর শনিবার রাত ৯টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে মিষ্টি বিতরণ করছিলেন। এ সময় বিক্ষুব্ধদের একটি অংশের নেতাকর্মীরা হামলা চালিয়ে অফিসের আসবাবপত্র ভাঙচুর করে। এতে একজন গুরুতরসহ ছয়জন আহত হয়েছে।


খবর পেয়ে সদর থানা পুলিশ আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে নেতাকর্মী শূন্য করে দলীয় কার্যালয়। বর্তমানে আওয়ামী লীগের দলীয় কার্যালয়টিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


ঘটনাস্থলে উপস্থিত লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম তপন বলেন, তিনি চেম্বার ভবনে একটি মিটিংয়ে ছিলেন। সেখানেই জানতে পারেন কার্যালয়ের আসবাবপত্র ও অফিস ভাঙচুর করা হয়েছে। আওয়ামী লীগের সদর উপজেলা আহবায়ক কমিটি ঘোষণা নিয়ে একটি গ্রুপ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর করেছে।


লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহাফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। আবার যেন উদ্ভুত পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য দলীয় কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/জিন্না/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com