বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবিতে বিক্ষোভ
প্রকাশ : ০৫ জুলাই ২০১৯, ১৬:০৫
বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগের দাবিতে বিক্ষোভ
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজের সুযোগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শ্রমিকরা।তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের (২৭৫ মেগাওয়াট) উন্নয়ন কাজে স্থানীয় অভিজ্ঞ শ্রমিকরা উৎপাদন কাজে কর্মী হিসেবে নিয়োগের দাবিতে দীর্ঘ দিন ধরে এ আন্দোলন করে আসছেন।


আন্দোলনের ফলশ্রুতিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ১৫৪ জন অভিজ্ঞ শ্রমিকের মধ্যে ২০ জন শ্রমিক নিয়োগের জন্য অনুমতি দিয়েছে।এতে ওই এলাকার স্থানীয় কিছু প্রভাবশালী মহল নিয়োগে বাধা প্রদান করলে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেয়।এরই প্রতিবাদে শ্রমিকরা শুক্রবার সকাল ১০টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বিক্ষোভ মিছিল করেন।


এ সময় বড়পুকুরিয়া আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হুঁশিয়ারি দিয়ে বলেন, তারা দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছেন।আজকের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু করা না হলে মধ্যরাত থেকে রাজপথ-রেলপথ অবরোধসহ কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।


এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলম সিদ্দিকসহ অন্যান্য শ্রমিক নেতারা।


বিবার্তা/উজ্জল/জাহিদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com