টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মানব পাচারকারী নিহত
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ০৯:০৯
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মানব পাচারকারী নিহত
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ দুই মানব পাচারকারী নিহত হয়েছে। রবিবার ভোররাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবনিয়ারর সমুদ্র সংলগ্ন নৌঘাটে এ ঘটনা ঘটে।


নিহতরা হলো- টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার মৃত রশিদ আহম্মদের ছেলে রুবেল (২৩) ও উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরের হাবিবুল্লাহর ছেলে ওমর ফারুক (২৫)।


পুলিশের দাবি, নিহতরা চিহ্নিত মানব পাচারকারী। তারা দুইজনই মানব পাচার মামলার পলাতক আসামি ছিল।


ঘটনাস্থল থেকে দুটি দেশীয় অস্ত্র (এলজি), শটগানের ১১টি তাজা গুলি ও ১৮টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।


পুলিশ জানিয়েছে, এ ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম ও কনস্টেবল মহিউদ্দিন, মোহাম্মদ শামীম রেজা আহত হয়েছেন।


টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, শনিবার রাতে সাবরাংয়ের সমুদ্রের তীরের নৌঘাট এলাকায় একদল মানব পাচারকারী অবস্থান করছে, এমন খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় একদল অস্ত্রধারী পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।


তিনি বলেন, এতে রুবেল ও ফারুক গুলিবিদ্ধ হলে আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের অবস্থার অবনতি ঘটলে জরুরি বিভাগের চিকিৎসক শংকর দেবণাথ তাদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। তবে পথেই তাদের মৃত্যু হয়।


চিকিৎসক শংকর দেবণাথ বলেন, পুলিশ রাতে গুলিবিদ্ধ দুই জনকে নিয়ে আসে। তাদের শরীরে বিভিন্ন অংশে গুলির আঘাত রয়েছে এবং আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।


ওসি বলেন, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় অস্ত্রসহ সংশ্লিষ্ট ধারায় মামলার প্রক্রিয়া চলছে।


তিনি বলেন, ৪৯ জন রোহিঙ্গাকে পাচার করার মামলার পলাতক আসামি ছিল রুবেল ও ফারুক। তারা দীর্ঘদিন ধরে রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে রোহিঙ্গাদের কৌশলে মালয়েশিয়া পাঠানোর কথা বলে টাকা-পয়সা আত্মসাৎ করছিল।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com