রাজধানীতে বিস্ফোরণে দেয়াল ধসে নিহত ১
প্রকাশ : ১০ জুন ২০১৯, ১৩:০৫
রাজধানীতে বিস্ফোরণে দেয়াল ধসে নিহত ১
(ফাইল ছবি)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শনির আখড়ায় একটি ভবনে বিস্ফোরণের পর দেয়াল ধসে ফরিদ আহমেদ (৫০) নামে একজন নিহত হয়েছেন। এই ঘটনায় আরো তিনজন আহত হয়েছে।


সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফরিদ পেশায় টুপি ব্যবসায়ী ছিলেন। তিনি কদমতলীর রসুলপুর এলাকায় থাকতেন।


তার স্ত্রী রওশন জানান, শনির আখড়ার আরএস টাওয়ারের পাশে তিনতলা একটি বাড়ির দ্বিতীয় তলায় বিস্ফোরণের পর দেয়ালটি ধসে পড়ে। রিকশায় করে ওই এলাকা দিয়ে বাজার করার জন্য যাচ্ছিলেন ফরিদ। এ সময় দেয়াল ধসে কয়েকটি ইট তার মাথায় পড়লে তিনি আহত হন। এই অবস্থায় ফরিদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আহত তিনজন হলেন ভ্যানচালক সাইদুল (৩০), ফল ব্যবসায়ী জাকির হোসেন (৩৫) ও একটি বেকারির ম্যানেজার কামাল হোসেন (৪০)। তাদেরও ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, আহত তিনজনের মধ্যে দু’জনের মাথায় আঘাত আছে ও আরেকজনের দুই হাতে আঘাতসহ শ্বাসকষ্ট হচ্ছে। তবে তাদের অবস্থা এতো গুরুতর নয়।


ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-সহকারী পরিচালক নাজিমুজ্জামান বলেন, বাড়িটির তৃতীয় ও দ্বিতীয় তলা ক্ষতিগ্রস্থ হয়েছে। বিস্ফোরণের পর দেয়াল ধসে গেছে। তৃতীয় তলায় গিয়ে দেখলাম দু’টি এসি পুড়ে গেছে। তবে কী কারণে এ বিস্ফোরণ হয়েছে এখনো বলা যাচ্ছে না।


কদমতলী থানার ওসি জামাল উদ্দিন মীর বলেন, ওই ভবনের দোতলা ও তৃতীয় তলায় এক্সিম ব্যাংকের একটি শাখা, নিচতলায় রয়েছে একটি রেস্তোরাঁ। সকালে ভবনের উপরের অংশে হঠাৎ বিস্ফোরণ ঘটলে রাস্তার দিকের অংশের দেয়াল ধসে নিচে পড়ে হতাহতের ঘটনা ঘটে।


তিনি বলেন, সেখানে ঠিক কী ঘটেছিল এখনো স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে, এসির কম্প্রেসর বিস্ফোরিত হওয়ায় দেয়াল ধসে পড়েছে।


বিবার্তা/আকবর/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com