কুড়িগ্রামে দুদকের মামলায় পৌর মেয়র গ্রেফতার
প্রকাশ : ২২ মে ২০১৯, ১৫:৪৫
কুড়িগ্রামে দুদকের মামলায় পৌর মেয়র গ্রেফতার
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত মামলায় নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান মিয়াকে গ্রেফতার করা হয়েছে।


বুধবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবিরের আদালতে পৌর মেয়র জামিনের আবেদন করলে বিচারক জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


দুদকের আইনজীবী অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন জানান, গত ১৪ মার্চ রংপুর দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক নুর আলম ধারা-৪০৯ পেনাল কোড এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ সনের ৫(২) ধারায় ক্ষমতার অপব্যবহার পূর্বক নাগেশ্বরী হাসপাতালের পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা সাময়িক আত্মসাতের অপরাধে নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দায়ের করেন।


অভিযোগে উল্লেখ করা হয়, নাগেশ্বরীর পৌর মেয়র ২০১৩-১৪ ও ১৫ অর্থবছরে তিন দফায় নাগেশ্বরী হাসপাতাল থেকে প্রদানকৃত পৌর কর নাগেশ্বরী পৌরসভার হিসাব নম্বরে জমা দেননি। পরবর্তীতে দুদকে অভিযোগের পর ১৮ সালের এপ্রিলের ১২ তারিখ নাগেশ্বরী পৌরসভা শিরোনামে সোনালী ব্যাংক শাখায় ১৫ লাখ ৯৪ হাজার টাকা জমা করেন। অনুসন্ধানে কমিশনের আইন অনুবিভাগের মতামত অনুযায়ী আত্মসাৎ করা টাকা পরবর্তীতে ফেরত প্রদান করলেই অপরাধের দায় থেকে মুক্তি পাওয়া যায় না মর্মে প্রতীয়মান হওয়ায় নাগেশ্বরী পৌর মেয়রের বিরুদ্ধে সাময়িক আত্মসাতের দায়ে মামলা দায়ের করা হয়।



এর আগে তিনি উচ্চ আদালত থেকে ৪ সপ্তহের আগাম জামিন প্রাপ্ত হন। কিন্তু হাইকোর্ট থেকে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয় এবং নিম্ন আদালতকে মামলার মেধা অনুসারে সিদ্ধান্তের কথা বললে বুধবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবির অর্থ আত্মসাতের মামলায় পৌর মেয়র আব্দুর রহমান মিয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফকরুল ইসলাম।


বিবার্তা/সৌরভ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com