রোহিঙ্গারা সারা বিশ্বের জন্য হুমকি: ব্রিটিশ হাইকমিশনার
প্রকাশ : ১০ মে ২০১৯, ১৯:১৮
রোহিঙ্গারা সারা বিশ্বের জন্য হুমকি: ব্রিটিশ হাইকমিশনার
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীরা শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের নিরাপত্তার জন্য বড় হুমকি। তাই এই সমস্যা সমাধানে বিশ্ব সম্প্রদায়কে একযোগে কাজ করতে হবে।


দুই দিনের বরিশাল সফরের দ্বিতীয় দিন শুক্রবার দুপুরে শহরের একটি অভিজাত হোটেলের লবিতে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।


ব্রিটিশ হাইকমিশনার বলেন, বিশ্বে অনেক সমস্যার মধ্যে রোহিঙ্গা সংকট অন্যতম। রোহিঙ্গারা শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের নিরাপত্তার জন্য বড় হুমকি। তাই এ সমস্যা সমাধান করতে সবাইকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে এই জনগোষ্ঠীকে তাদের নিজ দেশ মিয়ানমারে পাঠাতে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।


রোহিঙ্গা ইস্যু নিয়ে জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিলে আলোচনা হচ্ছে জানিয়ে ডিকসন বলেন, রোহিঙ্গা সমস্যা নিয়ে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলে আলোচনা হয়েছে, হচ্ছে। এটা সমাধানে জাতিসংঘ শুরু থেকে চেষ্টা করে যাচ্ছে।


ব্রিটিশ এই দূত দুই দিনের সফরে বৃহস্পতিবার বিকালে বরিশাল যান। ওইদিন বিকালে তিনি ব্রিটেনের রানী এলিজাবেথের পাঠানো একটি ক্রেস্ট বরিশালের অক্সফোর্ড মিশনে বসবাসরত ব্রিটিশ-বাংলাদেশি (দ্বৈত) নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হোল্টকে পৌঁছে দেন।


শুক্রবার সকালে তিনি তার সঙ্গে থাকা সফরসঙ্গীদের নিয়ে স্পিডবোটযোগে কীর্তনখোলা নদী ঘুরে দেখেন। পরে তিনি বরিশাল বিভাগীয় জাদুঘর ও ব্রিটিশ আমলে নির্মিত অক্সফোর্ড মিশন ঘুরে দেখেন।


বিবার্তা/আব্দুল্লাহ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com