বিএনপি নেতা দুলুকে দুদকে জিজ্ঞাসাবাদ
প্রকাশ : ০৮ মে ২০১৯, ১১:০৭
বিএনপি নেতা দুলুকে দুদকে জিজ্ঞাসাবাদ
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোর-২ সদর আসনের বিএনপির সাবেক এমপি রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ শফিউল্লাহ মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাবেক এই প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন।


তার বিরুদ্ধে মাদক ব্যবসা, টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে ৫০০ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।


দুলু নাটোর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক। তার বিরুদ্ধে গত বছরের ৮ মার্চ থেকে অনুসন্ধান শুরু করে দুদক। ওই বছরের ৭ অক্টোবর তাকে তলব করে চিঠি পাঠিয়ে ১১ অক্টোবর দুদকে হাজির থাকতে বলা হয়। কিন্তু ওই দিন তিনি দুদকে হাজির না হয়ে সময়ের আবেদন করেন।


এর আগে ২০০৭ সালে জ্ঞাত আয়বহির্ভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে দুলুর বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় মামলা করে দুদক। ওই মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করেন আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু।


হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিলে যায় দুদক। ২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।


দুদক জানায়, নাটোরের সাবেক এমপি দুলুর বিরুদ্ধে বিএনপি সরকারের আমলে নাটোরের বিভিন্ন সরকারি প্রকল্পে টেন্ডারবাজি, মাদক ব্যবসা ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়পূর্বক ৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক অনুসন্ধান শুরু করেছে। তার বিরুদ্ধে চলতি বছরের ৮ মার্চ অনুসন্ধান শুরু হয়। দুদক পরিচালক কাজী শফিকুল আলম অনুসন্ধান কাজের তদারককারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/সাকলাইন/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com