কলাপাড়ায় তাপদাহে জনজীবন বিপর্যস্ত
প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৯, ১৬:৫৬
কলাপাড়ায় তাপদাহে জনজীবন বিপর্যস্ত
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন। মাঠে-ঘাটে কাজ করতে পারছেন না শ্রমজীবীরা। এমনকি বৈদ্যুতিক পাখায়ও স্বস্তি মিলছেনা।


শনিবার কলাপাড়ায় দুপুর পর্যন্ত তাপমাত্রা রেকর্ড করা হয় ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু'একদিনের মধ্যে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস।


এদিকে তাপমাত্রা বেড়ে যাওয়ায় উপজেলার বিভিন্ন গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রকোপ। এক সপ্তাহে দুই শতাধিক রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিশু ও বৃদ্ধ। এছাড়া প্রতিদিন ডায়রিয়ার রোগী বৃদ্ধি পাচ্ছে। গরম বেড়ে যাওয়াই এর কারণ বলে ধারণা করছেন চিকিৎসকরা।


কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহে ৮০ জন রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে সিরাজুল হক (৬০), রিপা বেগম (৩৫), সেলিম মুসুল্লি (৬০), মলিনা রানী (৫০), শাহিনূর বেগম (৩৫), আরাফাদ দফাদার (২), মেহেদী হাসান (২), ওমর ফারুক (১), নিয়াজ মোশেদ (৩), মাকছুদা বেগম (৩০), কেয়া বেগম (২৪), রেহেনা বেগম (৩৫), সোহান মিয়া (৩), মিথিলা (৩), রাব্বি (২) ও জাকারিয়া মৃধা (২১) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


সরেজমিনে দেখা গেছে, গরম সহ্য করতে না পেরে অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। অনেক রোগী সিট না পেয়ে মেঝেতে চিকিৎসা নিতে দেখা গেছে। প্রতিদিনই নতুন নতুন রোগী চিকিৎসা নিতে আসছেন। রোগীদের অভিযোগ তাদের সব ওষুধই বাহির থেকে কিনতে হচ্ছে।


ডাক্তার রেফায়েত হোসাইন জানান, গরমের কারণে ডায়রিয়া রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আমরাও রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। তিনি বলেন, ডায়রিয়া হলে স্যালাইন খেলেই ভাল হয়ে যায়। পচা-বাসি ও বাইরের খাওয়া পরিহার করারও পরামর্শ দেন তিনি।


বিবার্তা/উত্তম/ফৌজিয়া/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com