চালক হত্যার প্রতিবাদে রংপুর বিভাগের ৪ জেলায় পরিবহন ধর্মঘট
প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১২:২৩
চালক হত্যার প্রতিবাদে রংপুর বিভাগের ৪ জেলায় পরিবহন ধর্মঘট
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে দিনাজপুরসহ রংপুর বিভাগের ৪ জেলায় বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।


এদিকে বাসচালক জালাল উদ্দিনের (৫০) গ্রামের বাড়ি দিনাজপুরে বইছে শোকের মাতম। তিনি দিনাজপুরের দশমাইল এলাকার দরবারপুর গ্রামের আফজাল হোসেনের ছেলে।


পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে জেলার সকল প্রকার যানবাহন বন্ধ রাখা হয়েছে। দূরপাল্লার বাসসহ আন্তঃজেলার সকল রুটের বাস চলাচল বন্ধ থাকতে দেখা যায়।


মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয় দিয়ে শ্যামলী পরিবহনের চালককে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। যতদিন পর্যন্ত দোষীদের গ্রেফতার না করা হবে ততদিন এই ধর্মঘট অব্যাহত থাকবে।


রংপুর বিভাগের দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড় ও নীলফামারী মোট চারটি জেলায় চলছে এই পরিবহন ধর্মঘট। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।


সোমবার দিবাগত রাত ১টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম আসার পথে পটিয়া উপজেলার শিকলবাহা এলাকায় পুলিশ গোয়েন্দা শাখা (ডিবি) সদস্যের পরিচয় দিয়ে শ্যামলী পরিবহন নামের একটি বাস আটক করে। এ সময় চালক জালাল উদ্দিনকে বাস থেকে নামিয়ে কয়েকজন ডিবি পুলিশের পরিচয় দিয়ে ইয়াবা রাখার সন্দেহে তল্লাশির চালায় এবং পাশে নিয়ে গিয়ে মারধর করে।


পরে তাকে বাসে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তারা পালিয়ে যায়। পরে চালক জালালকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


বিবার্তা/শাহী/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com