৮ ঘণ্টা পর কুমিল্লার স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে
প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০৮:৪৬
৮ ঘণ্টা পর কুমিল্লার স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৮ ঘণ্টা চেষ্টার পর কুমিল্লা ইপিজেডের আরএন স্পিনিং মিল নামের একটি সুতা কারখানায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবার ভোরে আগুন ভোরে আগুন নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।


ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের চেষ্টায় ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। সোমবার রাত সাড়ে ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।


কুমিল্লা ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফারুক আহাম্মদ বলেছেন, রাত সাড়ে ৯টার দিকে আরএন স্পিনিং মিলে আগুন লাগার খবর শুনে প্রথমে ঘটনাস্থলে ছুটে যায় ইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। পরে আগুনের ভয়াবহতা দেখে চৌয়ারা বাজার ও কুমিল্লা ফায়ার সার্ভিসের আরো সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে আরো একটি ইউনিট যোগ দেয় আগুন নিয়ন্ত্রণের কাজে।


পানির সংকট দেখা দেয়ায় পাম্প চালু করে বিকল্প উপায়ে পানি সংগ্রহ করা হয়। এছাড়া কারখানার ভেতর বিপুল পরিমাণ সুতা ও তুলা থাকায় খুব কম সময়েই আগুন দুই তলাবিশিষ্ট ওই কারখানায় ছড়িয়ে পড়ে। আগুনে কারখানার কয়েকটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


কারখানার মেকানিক্যাল বিভাগের কর্মী দিদার বলেন, কারখানার ভেতর তিনটি শিফটে কাজ হয়, প্রতি শিফটে অন্তত ৫০০ শ্রমিক কাজ করেন। আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার অ্যালার্ম শুনতে পেয়ে সকল শ্রমিক নিরাপদেই বাইরে চলে আসেন।


আগুনের খবর পেয়ে ইপিজেডের প্রধান দুটি গেটে উৎসুক জনতা ও শ্রমিকদের স্বজনরা ভিড় জমায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য।


এদিকে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ আবুল ফজল মীর, পুলিশ সুপার মোহাম্মদ সৈয়দ নুরুল ইসলামসহ র‌্যাব ও পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com