‘ষড়যন্ত্রের কারণে গণহত্যা দিবস স্বীকৃতি পেতে সময় লেগেছে’
প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৪:৩০
‘ষড়যন্ত্রের কারণে গণহত্যা দিবস স্বীকৃতি পেতে সময় লেগেছে’
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতার চেতনা ও মূল্যবোধকে ধ্বংস করার চেষ্টা করেছিল। যার কারণে বিশ্বে গণহত্যা দিবস স্বীকৃতি পেতে সময় লেগেছে।


তিনি মঙ্গলবার জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের বিজয় ও আনন্দ র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।


তোফায়েল বলেন, তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। বাংলাদেশের মানুষ সত্যিকার ইতিহাস জানতে পেরেছে। স্বাধীনতা বিরোধী যারা ছিলো তাদের বিচার চলছে। অনেকের সাজা হয়েছে।


এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, সেদিন বেশি দূরে নয় যেদিন আমরা ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসাবে জাতিসংঘের প্রতিটি সদস্য রাষ্ট্রের স্বীকৃতি আদায় করতে পারব।


তিনি বলেন, জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর দুইটি স্বপ্ন ছিলো। একটি স্বাধীনতা ও আরেকটি বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করা। প্রথমটি তিনি করে গেছেন। দ্বিতীয়টি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিষ্ঠা, সততা ও যোগ্যতার সাথে তার (বঙ্গবন্ধুর) অসমাপ্ত কাজ সমাপ্তের পথে এগিয়ে চলছেন।


এ সময় জেলা আওয়ামী লীগ সম্পাদক আব্দুল মমিন টুলু, সহ-সভাপতি অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


এর আগে তোফায়েল আহমেদ শহরের গজনবী স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে এবং সদর উপজেলার বাংলাবাজার এলাকায় ফাতেমা খানম ডিগ্রি কলেজের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com