কুড়িগ্রামে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৯:২৫
কুড়িগ্রামে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিশু সুরক্ষা কর্মসূচির অংশ হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এবং ইউনিসেফের সহযোগিতায় জেলার পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।


রবিবার জেলা শহরের স্টাফ কোয়ার্টার পুকুরে এ আড়ম্বরপূর্ণ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভিন।


এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম, কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান প্রমুখ।



দিনব্যাপী সাঁতার প্রতিযোগিতায় পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। ভিন্ন মাত্রার এ সাঁতার প্রতিযোগিতা উপভোগ করতে অনেক দর্শকের সমাগম ঘটে। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র প্রদান করেন অতিথিগণ।
বাংলাদেশ ডেমোগ্রাফিক হেলথ সার্ভের জরিপ অনুযায়ী বাংলাদেশে পানিতে ডুবে প্রতি বছর প্রায় ১৬ হাজার এবং প্রতিদিন ৪০ জনের বেশি শিশু মারা যায়।


দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা সহ আর্থ-সামাজিক উন্নয়নে যুবকদের বেকারত্ব দূরীকরণে ও কর্মসংস্থানে দিক নির্দেশনায় পাশে থাকতে “স্বপ্ন দেখি স্বপ্ন দেখাই” শ্লোগানে জেলা প্রশাসকের কার্যালয় “স্বপ্নকুঁড়ি” নামক সেন্টার যাত্রা শুরু হয়। স্বপ্নকুঁড়ি এর মাধ্যমে জেলার শিশু-কিশোর-কিশোরী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ স্থানীয় জনগণের জীবনমান উন্নয়নে স্বাস্থ্য, শিক্ষা, পুষ্টি, দুর্যোগ প্রস্তুতি, নিরাপদ পানি- পয়ঃনিষ্কাশন এবং অন্যান্য বিষয়ে কার্যক্রম জোরদার করা হচ্ছে।


বিবার্তা/সৌরভ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com