নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর: খাদ্যমন্ত্রী
প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৫:৫৭
নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর: খাদ্যমন্ত্রী
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকারের মেয়াদে বাংলাদেশের সর্বস্তরে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। বাংলাদেশ অবশ্যই নিরাপদ খাদ্যের দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। সেই লক্ষ্যেই কাজ করছে সরকার।


বৃহস্পতিবার দুপুরেনওগাঁয় নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা শীর্ষক আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন নওগাঁ আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান।


খাদ্যমন্ত্রী বলেন, আমরা জানি দেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কিন্তু আমরা নিরাপদ খাদ্যে পিছিয়ে রয়েছি। আর এই লক্ষ্য অর্জনে যার যার অবস্থান থেকে জনগণকে সচেতন করতে হবে।


তিনি বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করা আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইস্তেহারে উল্লেখ ছিল। সরকার গঠনের পর এই ইস্তেহার বাস্তবায়ন করতে কাজ করছে সরকার। দেশের মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার প্রয়োজন।


সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্য উৎপাদন প্রক্রিয়া থেকে শুরু করে ভোক্তা পর্যন্ত প্রক্রিয়ায় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে স্ব স্ব অবস্থান থেকে জাতিকে সচেতন করতে হবে।


তিনি আরো বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন। আমরাও ঠিক এই দিনে বলতে চাই- এবারের সংগ্রাম নিরাপদ খাদ্য নিশ্চিত করার সংগ্রাম, এবারের সংগ্রাম পুষ্টিকর খাদ্য নিশ্চিত করার সংগ্রাম।


কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, খাদ্য অধিদফতরের মহা পরিচালক আরিফুর রহমান অপু এবং পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ড. ইকবাল রউফ মামুন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য বিজ্ঞানী মঞ্জুর মোরশেদ আহম্মেদ এবং ফাউ’র জাতীয় পরামর্শক ইমরুল হাসান।


বিবার্তা/বেলাল/মাইকেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com