‘জীবনও সমাজের জন্য ক্ষতিকর বিষয় পরিহার করতে হবে’
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১২
‘জীবনও সমাজের জন্য ক্ষতিকর বিষয় পরিহার করতে হবে’
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেছেন, জীবনের জন্য ও সমাজের জন্য ক্ষতিকর এমন সব বিষয়াদি পরিহার করতে হবে। একই সঙ্গে অভিভাবকদের সচেতন হতে হবে।


মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় দিনাজপুরের ফুলবাড়িতে উপজেলা প্রাঙ্গণে প্রশাসনের উদ্যোগে বাল্যবিবাহ ও মাদক দ্রব্য প্রতিরোধ সচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


সচেতনতামূলক এ কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, দিনাজপুর সহকারী কমিশনার মহসিন, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. হাসিনা ভূঁইয়া এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মওলানা নবীউল ইসলাম, আলাদিপুর ইউপি কাজি আব্দুল ওহাব প্রমুখ।


জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন, একটি নাবালিকাকে বিয়ে দিয়ে একজন অভিভাবক তার জীবনকে ধ্বংস করে দেয়, বাল্য বিয়ের কারণে ওই নাবালিকার বা নাবালকের শিক্ষা জীবন থেকে সামাজিক ও তার বন্ধু সমাজ হারিয়ে যায়। শুধু তাই নয়, বাল্য বিয়ের কারণে এখন বহু বিবাহ অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই বাল্য বিয়ে বন্ধ করার জন্য শিক্ষকসহ সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।


পরে তিনি কর্মশালায় উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান।


বিবার্তা/উজ্জল/যাহিন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com