‘মাইকিং করে নিলামে ঘুষ নির্ধারণ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর’
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৪
‘মাইকিং করে নিলামে ঘুষ নির্ধারণ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রংপুর মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাকির হোসেন সরকার ঘুষের বিনিময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন পদে নিয়োগ দেয়ার ঘোষণা দিয়েছেন। এই নিয়ে দলটির নেতারা বলেন, যে লোক শিক্ষক নিয়োগে মাইকিং করে নিলাম ডেকে ঘুষ নির্ধারণ করে; তিনি যদি হয় উপজেলা চেয়ারম্যান প্রার্থী। তাইলে কেমন হবে বলুন তো?


এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওটি শেয়ার করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য কামরুজ্জামান খান।


ভিডিওটিতে তিনি বলেন, আমি একটা প্রস্তাব করছি। হেড মাস্টার পদে সাড়ে তিন লাখ টাকা, মৌলবি পদে সাড়ে তিন লাখ, সমাজ বিজ্ঞানের শিক্ষক পদে সাড়ে তিন লাখ, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান পদে সাড়ে তিন লাখ এবং আরো একটি পদে (কথা অস্পষ্ট) তিন লাখ টাকা। সব মিলিয়ে ১৭ লাখ টাকা দিতে হবে। সবশেষে তিনি ১৫ লাখ টাকার কম হবে না বলে জানান।


এ ঘোষণার নিন্দা জানিয়ে ফেসবুকে কামরুজ্জামান খান লিখেন, যে লোক শিক্ষক নিয়োগে মাইকিং করে নিলাম ডেকে ঘুষ নির্ধারণ করে সে যদি হয় উপজেলা চেয়ারম্যান প্রার্থী তাইলে কেমন হবে বলুন তো? সরকার যখন একদিকে শিক্ষার মান উন্নয়নে জোর দিচ্ছে, সেখানে টাকার বিনিময়ে যেন তেন শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষার মান কিভাবে ঠিক হবে? এই কারণেই তো আজ শিক্ষার এই বেহাল দশা চারিদিকে। এই রকম দুর্নীতিগ্রস্ত মানুষকে নৌকা প্রতীক বরাদ্দ করে জনগণের কাছে কি মেসেজ দেয়া হচ্ছে? অনুরোধ রইলো সিদ্ধান্ত পুনর্বিবেচনার।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com