বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আশরাফের বোন লিপি
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫০
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আশরাফের বোন লিপি
ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ সংসদের কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের উপ নির্বাচনে অন্য প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করায় একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।


রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় বিকেল ৫টার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।


রিটার্নিং কর্মকর্তা সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, একক প্রার্থী হওয়ায় সৈয়দা জাকিয়া নূর লিপিকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এ সংক্রান্ত তথ্য নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে নির্বাচিত হিসেবে গেজেট প্রকাশ করবে ইসি।


সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রবিবার গণতন্ত্রী পার্টির ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।


আগের দিন শনিবার জাতীয় পার্টির মোস্তাইন বিল্লাহ প্রার্থিতা প্রত্যাহার করেন। ফলে এ আসনে জাকিয়া নূরের আর কোনো প্রতিদ্বন্দ্বী নেই।


তাজুল ইসলাম জানান, গত ৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং মোস্তাইন বিল্লাহর প্রার্থিতা বাতিল হলে নির্বাচন কমিশনে আপিল করে দুজনেই প্রার্থিতা ফিরে পান।


কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে এবং আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।


সম্প্রতি অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ অবস্থায় নির্বাচিত হলেও শপথ গ্রহণের আগেই গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা নিয়ে গঠিত এই আসন থেকে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।


উল্লেখ্য, কিশোরগঞ্জ-১ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ জানুয়ারি, ৩ ফেব্রুয়ারি বাছাই আর ১০ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com