টাঙ্গাইলে নিরাপদ অভিবাসন বিষয়ে মতবিনিময় সভা
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১৫:৫৫
টাঙ্গাইলে নিরাপদ অভিবাসন বিষয়ে মতবিনিময় সভা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘অভিবাসীদের ঘামের টাকা, সচল রাখে দেশের চাকা’ এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলে রিফিউজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্টস রিসার্চ ইউনিট রামরু অভিবাসন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার দুপুরে বিশ্বাস বেতকা পসশিক পর্ষদ হল রুমে রামরুর উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোশারফ হোসেন খান। এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, ৫নং ছিলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাদেক আলী, রামরু প্রোগ্রাম ডিরেক্টর মেরিনা সুলতানা, ফিল্ড কো-অর্ডিনেটর নাজমা আক্তার প্রমুখ।


এসময় উপস্থিত ছিলেন রামরুর প্রোগ্রাম অফিসার আইয়ুব আলী, প্রোগ্রাম অফিসার রোকন মল্লিক, ফিল্ড ফ্যাসিলেটর কামরুল ইসলাম ও প্রিন্ট ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।


অনুষ্ঠানে বিদেশ যাওয়ার নিয়ম, ঝুঁকিপূর্ণ প্রবাসী জীবন, ক্ষতিগ্রস্ত প্রবাসীদের সহযোগিতার কৌশল, মৃত প্রবাসীর লাশ দেশে ফিরে আনার কৌশল সম্পর্কে আলোচনা করা হয়।


উল্লেখ্য, রামরু ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রতিষ্ঠান যা অভিবাসীদের অধিকার সুরক্ষায় ১৯৯৫ সাল থেকে কাজ করে যাচ্ছে। গবেষণা এবং তৃণমূল পর্যায়ে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে অভিবাসন ব্যবস্থায় সুশাসন প্রতিষ্ঠা করাই প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com