পোশাক শ্রমিকদের কাজে ফেরার অনুরোধ ত্রাণ প্রতিমন্ত্রীর
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১২:২২
পোশাক শ্রমিকদের কাজে ফেরার অনুরোধ ত্রাণ প্রতিমন্ত্রীর
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করে সাভার ও আশুলিয়ার আন্দোলনরত পোশাক কারখানার শ্রমিকদের কাজে ফিরে যেতে অনুরোধ করলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।


সাভার সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শুক্রবার রাতে সাভার পৌর আওয়ামী লীগের এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, আমাদের পোশাক কারখানাকে ধ্বংস করার জন্য একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে। শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে কাজ করছে সরকার। এই খাতকে ধ্বংস করে বাংলাদেশের অর্থনীতিকে আমরা বিপদগ্রস্ত করতে চাই না।


তিনি বলেন, শ্রমিকদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যকারী ব্যবস্থা ও পদক্ষেপ নেবেন। শ্রমিকদের কারণে আজ বাংলাদেশ উন্নয়ন হয়েছে। আপনারা দেশের মেরুদণ্ড, তাই আন্দোলন না করে কাজে যোগ দেন।


এ সময় মন্ত্রী আরো বলেন, দেশের উত্তরাঞ্চলে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় ২৫ জেলায় এক লাখ ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।


উল্লেখ্য, বেতন বৈষম্যের প্রতিবাদে গত কয়েকদিন ধরে সাভার ও আশুলিয়ার পোশাক কারখানাগুলোর শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। আহত হয় অন্তত শতাধিক শ্রমিক। কারখানাগুলোতে বন্ধ রয়েছে উৎপাদন।


অনুষ্ঠানে সাভার পৌর আওয়ামী লীগের উদ্যোগে মন্ত্রীকে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, সাধারণ সম্পাদক আলী হায়দার, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মোল্লা, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, আশুলিয়া থানা যুবলীগ নেতা শাহাদাৎ হোসেন খানসহ আরো অনেকে।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com