ঘন কুয়াশায় প্রধান দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ০৯:১৬
ঘন কুয়াশায় প্রধান দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে দেশের প্রধান দুই নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়া ও কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।


শনিবার সকাল সোয়া ৭টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বলেছেন, ভোর থেকে নৌরুট এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। পরে সকাল ৭টার দিকে ঘন কুয়াশার কারণে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। যে কারণে নৌরুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়।


তিনি আরো বলেন, কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে।


এছাড়া যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকে পড়েছে চারটি ফেরি। নদী পারের অপেক্ষায় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে রয়েছে প্রায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক।


এদিকে ঘন কুয়াশার কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটেও ফেরি চলাচল বন্ধ রয়েছে। শনিবার ভোর সাড়ে ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ফেরিঘাট সূত্র জানায়, ঘন কুয়াশায় পদ্মা নদীর দিক নির্দেশনামূলক বাতিগুলো ঝাপসা হয়ে এসেছে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে ভোর ৪টা থেকে ফেরি বন্ধ রাখা হয়েছে। কয়েকটি ফেরি মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয়েছে।


বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেছেন, কাঁঠালবাড়ী ঘাটে ফেরিতে গাড়ি লোড করে রাখা হয়েছে। কুয়াশা কমলেই ফেরিগুলো ছেড়ে যাবে।


বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করে জানান, কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করানো হবে।


তিনি আরো বলেন, এ রুটে মোট ১৫টি ফেরি চলাচল করছে এবং কুয়াশায় মাঝ নদীতে আটকা পড়েছে চারটি ফেরি। ফেরি চলাচল শুরু হলে দ্রুত সিরিয়ালে থাকা যানবাহনের চাপও কমে যাবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com