দিনাজপুরের ৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৪ প্রার্থী
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ২২:৪৮
দিনাজপুরের ৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৪ প্রার্থী
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন ১৮ জন প্রার্থী। ফলে বাকি ৩৪ জন জেলার ৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।


মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রবিবার দিনাজপুর-৩ (সদর) আসনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীক দেয়ার জন্য অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের পক্ষে জেলা রিটানিং অফিসারকে চিঠি দেয়া হয়। কিন্তু বিকালে পৌর মেয়র পদে থেকে জাতীয় সংসদের নির্বাচন করা যাবে বলে হাইকোর্টের আদেশে দিনাজপুর-৩ (সদর) আসনে বাতিল হওয়া প্রার্থীতা ফিরে পান বিএনপির প্রার্থী দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।


বিকাল সাড়ে ৪টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠি জেলা রিটানিং অফিসারের কাছে পৌঁছে যে, মোফাজ্জল হোসেন দুলালকে বাদ দিয়ে বিএনপির প্রার্থী দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে ধানের শীষ প্রতীক দেয়া হোক। এ কারণে শেষ সময়ে দিনাজপুর-৩ (সদর) আসনে বিএনপির প্রার্থীতার পরিবর্তন ঘটে।


শেষ দিনে ১৮ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এরা হলেন- দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে আব্দুল হক (ওয়ার্কাস পাটি), মোহাম্মদ তোফাজ্জল হোসেন-(বিএনপি)- অটো প্রত্যাহার, মো. মাহাবুব আলম (জাতীয় পাটি) অটো প্রত্যাহার ও মো, মনজুরুল ইসলাম (বিএনপি)- অটো প্রত্যাহার, দিনাজপুর-২ (বোচাগঞ্জ-বিরল) আসনে অধ্যাপক মো. মঞ্জুরুল ইসলাম (বিএনপি) অটো প্রত্যাহার, দিনাজপুর-৩ (সদর) আসনে এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল (বিএনপি) অটো প্রত্যাহার, দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনে ১ হাফিজুর রহমান (বিএনপি) অটো প্রত্যাহার, দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে এসএম জাকারিয়া বাচ্চু- (বিএনপি) অটো প্রত্যাহার, মনসুর আলী (স্বতন্ত্র) এবং দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাগঞ্জ-ঘোড়াঘাট) কাজী আবু জাফর মুহম্মদ লুৎফুর রহমান চৌধুরী (ন্যাপ) মো. দেলওয়ার হোসেন (জাতীয় পাটি), আতাউর রহমান (স্বতন্ত্র), রবীন্দ্র সরেন(ওয়ার্কাস পাটি), মোঃ নুরুন্নবী মন্ডল (গণ ফোরাম) আজিজুল হক চৌধুরী (সতন্ত্র) প্রত্যাহার ও মো. শাহিনুর ইসলাম (বিএনপি), মো. সাখাওয়াত হোসেন শিল্পী (বিএনপি) এবং মো. লুৎফর রহমান (বিএনপি) অটো প্রত্যাহার।


বর্তামানে দিনাজপুর-১ আসনে ৬ জন, দিনাজপুর-২ আসনে ৫ জন, দিনাজপুর-৩ আসনে ৬ জন, দিনাজপুর-৪ আসনে ৭ জন, দিনাজপুর-৫ আসনে ৬ জন ও দিনাজপুর-৬ আসনে ৪ জন প্রার্থী আছেন।


উল্লেখ্য, দিনাজপুরের ৬টি আসনে মোট ৫৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে বাছাইয়ে ১১ জনের মনোনয়নপত্র বাতিল হয়। নির্বাচন কমিশনে একজন ও হাইকোর্টের আদেশে একজন মনোনয়নপত্র ফিরে পান। শেষ পর্যন্ত বাতিল হয় ৯টি। আর প্রত্যাহার করেছেন ১৮ জন। শেষ পর্যন্ত ব্যালটের লড়াইয়ে মাঠে থাকছেন ৩৪ জন।


বিবার্তা/মিলন/কামরুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com