শিক্ষকতা কোনো ব্যবসার জায়গা নয় : ওয়াহেদুজ্জামান
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ০৯:২৮
শিক্ষকতা কোনো ব্যবসার জায়গা নয় : ওয়াহেদুজ্জামান
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রাইভেটাইজেশনের সাবেক চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব মোল্লা ওয়াহেদুজ্জামান বলেছেন, আমরা যখন লেখাপড়া করেছি তখন শিক্ষকরা যে পরিমাণ পরিশ্রম করেছেন এখন কেউ এটা করতে চায় না। তাই আগেকার শিক্ষকদের প্রতি একটা ভক্তি ছিল যা এখন উঠে গেছে। আগেকার শিক্ষকরা ব্যবসা নয়, মানুষ গড়ার জন্য শিক্ষকতা করেছেন। আর এখন ব্যবসা করার জন্য শিক্ষকতা করেন।


তিনি বলেন, একটি সন্তান যিনি জন্ম দেন তিনি হলেন জন্মদাতা, আর জিনি প্রতিপালন করেন তিনি হলে প্রতিপালক। আর যিনি এই সন্তানটিকে মানুষ হিসেবে তৈরি করেন তিনি হলেন দ্বিতীয় বাবা-মা। তাই এই শিশুদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষকতার মহান পেশাটিকে সম্মান আর ভক্তি সহকারে করতে হবে। এটি কোনো ব্যবসার জায়গা নয়। ব্যবসা করতে হলে বাজারে গিয়ে ব্যবসা করা ভালো।


রবিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির হলরুমে মান সম্মত শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে জেলার স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের সাথে এক মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।



নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার হারুন-অর-রশীদ সরকার, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, সেক্টর কমান্ডার ৭১ ফোরামের সভাপতি আবদুল মোতালিব পাঠান ও সহকারী কমিশনার শাহ আলম মিয়াসহ আরো অনেকে। এসময় জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্কুলে কলেজ ও মাদ্রাসার শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


সবশেষে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধান অতিথি মোল্লা ওয়াহেদুজ্জামানকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট উপহার দেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com