চট্টগ্রামে ১৩ লাখ ইয়াবাসহ পলাতক আসামি গ্রেফতার
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৫:৫৮
চট্টগ্রামে ১৩ লাখ ইয়াবাসহ পলাতক আসামি গ্রেফতার
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে মালয়েশিয়া পালাতে চেয়েছিলেন ইয়াবা মামলার এক পলাতক আসামি রেজওয়ান (৫৫)। সাথে ছিল ১৩ লাখ পিস ইয়াবা। কিন্তু রাজধানীর হযরত শাহজালাল আন্তজার্তিক বিমান বন্দরে পুলিশের চোখকে শেষ পর্যন্ত ফাঁকি দিতে পারেনি সে।


গ্রেফতারকৃত এই আসামি নিজের নাম একেক জায়গায় একেকটি ব্যবহার করতো। তার ব্যবহৃত নামগুলো হলো- রেজওয়ান, রেদোয়ান অথবা জুবায়ের। সে চট্টগ্রাম জেলার বায়োজিদ বোস্তামী মোজাফফর নগর এলাকার মৃত মো. সিদ্দিক আহমেদের ছেলে।


টট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ জানায়, রেজওয়ান গত ৭ নভেম্বর এমএইচ ০১৯৭ ফ্লাইট যোগে মালয়েশিয়া পালানোর সময় গ্রেফতার হয়। এর আগে দীর্ঘদিন অভিযান চালিয়েও তাকে ধরা যায়নি।


মামলা সূত্রে জানা যায়, গত ৩ মে হালিশহর থানাধীন শ্যামলী আবাসিক এলাকায় মহানগর ডিবি পুলিশ অভিযান পরিচালনা করে আসামি আশরাফ আলী (৪৭), মো. হাসানকে (২২) ১৩ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছিলেন।


এজাহার নামীয় গ্রেফতারকৃত আসামীদের পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তারা ইয়াবা পাচারের সাথে জড়িত বলে স্বীকার করে। এমনকি ঘটনার সাথে জড়িত অপরাপর আসামিদের নামসহ গ্রেফতারকৃত আসাম রেজওয়ান ওই মামলার জড়িত থাকার বিষয়ে এজাহারনামীয় আসামী আশরাফ ও রাশেদ মুন্না (৩৫) আদালতে ১৬৪ ধারার জবানবন্দী দেয়।


ইয়াবা ট্যাবলেটগুলোর মূল হোতা রোহিঙ্গা মো. আব্দুর রহিম। আব্দুর রহিম ও গ্রেফতারকৃত আসামি রেজওয়ানের যোগ সাজেস রয়েছে। রোহিঙ্গা নাগরিক আব্দুর রহিম বিভিন্ন সময় বার্মা থেকে রেজওয়ানের মাধ্যমে চট্টগ্রামের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের নিকট ইয়াবা পাচার করতো।



বার্মার নাগরিক আব্দুর রহিমের শ্যালক ধৃত আসামি রাশেদ মুন্না বার্মা হতে আসা ইয়াবা ট্যাবলেট কার নিকট কী পরিমাণে পাচার করা হবে তা নির্ধারণ করতো। ইয়াবা ট্যাবলেটগুলো মাদক ব্যবসায়ীদের নিকট প্রদান করার পর তাদের কাছ থেকে টাকা সংগ্রহ করে অবৈধ পন্থায় বার্মা অবস্থানকারী আব্দুর রহিমের কাছে রাশেদ মুন্না পাচার করতো।


রেজওয়ান ইতিপূর্বে বেশ কয়েকবার বার্মা থেকে রহিমের আনা ইয়াবা গ্রহণ করে বাংলাদেশের বিভিন্ন স্থানে প্রেরণ করেছে। সে আন্তজার্তিক মাদক পাচার দলের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।


বিবার্তা/জাহেদ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com