রংপুর মিনি মার্কেটে অগ্নিকাণ্ড, ২০ দোকান ভস্মিভূত
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ২২:৪৪
রংপুর মিনি মার্কেটে অগ্নিকাণ্ড, ২০ দোকান ভস্মিভূত
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

রংপুর মহানগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত নিউ মার্কেটে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ২০টিরও বেশি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকারও বেশি।


মঙ্গলবার সন্ধ্যায় ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের দশটি ইউনিট প্রায় পৌনে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইলেক্টনিক্সের একটি দোকান থেকে শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা মার্কেটের ভিতরে ছড়িয়ে পড়ে। পুড়ে যায় অন্তত ২০টি দোকান। অগ্নিকাণ্ডে ইলেক্ট্রনিক্স, ঘড়ি, ক্যাসেট, ক্রোকারিজ, চশমার দোকানগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।


অগ্নিকাণ্ড ঘটার পরপরই স্থানীয় বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। পাশাপাশি নগরীর প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। ওই এলাকায় পুলিশ নজরদারি জোরদার করা হয়।


রংপুর ফায়ার সার্ভিসের সহকারি উপ-পরিচালক শামসুজ্জোহা জানান, ফায়ার সার্ভিসের রংপুর ইউনিটসহ বিভিন্ন ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আনুমানিক ১৫ থেকে ২০টি দোকান ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডের সূত্রপাত কীভাবে হলো এ বিষয়ে তদন্ত না করে কিছু বলা যাবে না।


এদিকে আগুন লাগার খবর জানতে পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক এনামুল হাবীব, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদসহ বিভিন্ন রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।


কোতয়ালি থানার ওসি রেজাউল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত না করে আর কিছু বলা যাবে না।


বিবার্তা/রশিদ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com