চাঁদা দাবি: ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা আশুলিয়ায়
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ০৯:৫৮
চাঁদা দাবি: ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা আশুলিয়ায়
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চারজনকে আসামি করে আরো একটি মামলা দায়ের করা হয়েছে আশুলিয়া থানায়।


মামলার অপর আসামিরা হলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশির, গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দেলোয়ার হোসেন ও জমি বেচাকেনার মধ্যস্বত্বভোগী আওলাদ হোসেন।


জমি বিক্রিতে বাধ্য করার চেষ্টা এবং এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে মানিকগঞ্জের মোহাম্মদ আলী বাদী হয়ে সোমবার গভীর রাতে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন। জমিটি নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছিল।


মামলার বাদীর অভিযোগ, পাথালিয়া মৌজার প্রায় চার একর ২৪ শতাংশ জমি তিনিসহ আরো দুজন ২০০৩ সালে কিনেছিলেন। ওই জমি কিনে নেয়ার জন্য জাফরুল্লাহ ও তার লোকজন তাকে নানাভাবে তাকে ‘ভয়ভীতি‘ দেখিয়ে আসছিলেন।


নামমাত্র মূল্যে জমি বিক্রির জন্য তিনি ও তার শরিকদের চাপ দেয়ার পাশাপাশি জীবননাশের হুমকি দেয়া হয় বলেও অভিযোগ করা হয়। গণস্বাস্থ্য কেন্দ্র তাদের জমি থেকে জোর করে প্রায় ৩০ লাখ টাকার মাটি কেটে নিয়ে গেছে।


এ ধরনের অত্যাচারে তিনি এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন এবং বাইপাস সার্জারি করতে হয় বলেও অভিযোগে উল্লেখ করা হয়। এসব ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় একাধিক জিডি করা হয়।


এজাহারে বলা হয়, সর্বশেষ গত ১৪ অক্টোবর মোহাম্মদ আলী ও তার শরিক আনিছুর রহমান জমিতে থাকাবস্থায় জাফরুল্লাহর সহযোগী দেলোয়ার হোসেন (৫৭), সাইফুল ইসলাম শিশির (৫৫) এবং আওলাদ হোসেনসহ (৪৮) ৩/৪জন জমিতে ঢুকে জানায়, তারা জাফরুল্লাহর নির্দেশে এসেছে।


ওই জমি তাদের কাছে বিক্রির জন্য চাপ দেয়া হয়। সেই সঙ্গে বলে, এই জমি গণবিশ্ববিদ্যালয়ের জন্য পূর্বে না দেয়ার কারণে তাদের অনেক ক্ষতি হয়েছে। এজন্য এক কোটি টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তারা হুমকি দেয় এবং জমির কাঁটাতারের বেস্টনি, সাইনবোর্ড ও একটি গেট ভাংচুর করে।


মামলার বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ওসি রিজাউল হক দিপু জানান, মামলা নম্বর ৪১। এ ব্যাপারে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com