ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: পলক
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৬:০৬
ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: পলক
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান শেখ হাসিনা সরকার প্রগতিশীল ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে চায়। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, সকল ধর্মের মানুষের সমান অংশীদার। কারণ এর মাঝে পশুত্ব ও মনুষ্যত্ব লুকিয়ে রয়েছে। নিজের বিবেককে জাগ্রত করতে হবে।


শুক্রবার সকালে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, মাত্র নয় বছরে সিংড়া উপজেলার ৫ লাখ মানুষকে উন্নত জীবনের জন্য চেষ্টা করেছি, বিদ্যুতের আলোয় আলোকিত করেছি, গ্রামের পর গ্রাম অন্ধকারে ছিলো, এক হাজার কিলোমিটার বিদ্যুৎ দিয়েছি, ২০০ কিলোমিটার পাকা রাস্তা তৈরি করেছি, স্বাস্থ্য সেবা দিয়েছি, ৪০টি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছি, ১২টি ইউনিয়নের ফাইবার অপটিক্যাল দিয়েছি, হাজার হাজার শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষা দিয়েছি।


তিনি আরো বলেন, ৬৪টি স্কুল-কলেজে মাল্টিমিডিয়া ক্লাস রুম দিয়েছি। শতাধিক বিদ্যালয়ের নতুন ভবন দিয়েছি, ৮০ কিলোমিটার খাল খনন করা হয়েছে। শতাধিক সেতু, কালভার্ট হয়েছে। ২৫২ কোটি টাকা ব্যয়ে চলনবিল ডিজিটাল সিটি নির্মাণ হচ্ছে। যেখানে ২০ হাজার শিক্ষার্থীর কর্মসংস্থান নিশ্চিত হবে।


প্রতিমন্ত্রী আরো বলেন, সিংড়াকে নিরাপদ ও শান্তির সিংড়া গড়ে তুলেছি। অপরাধী যে হবে তাকে আইনের আওতায় আনা হবে। জঙ্গি, সন্ত্রাসীদের বাংলার মাটিতে কোনো স্থান হবে না।


উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে সভায় সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, সিনিয়র আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ দাস কাশিনাথ, উদযাপন কমিটির সভাপতি গোপাল বিহারী দাসসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


পরে তিনি সিংড়ায় ৯৮ পূজা মণ্ডপে অনুদান ও পোশাক বিতরণ করেন।


বিবার্তা/রাজু/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com