‌‘বিএনপি রাজনৈতিকভাবে এই হত্যাকাণ্ডের জন্য দায়ী’
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৪:৫৯
‌‘বিএনপি রাজনৈতিকভাবে এই হত্যাকাণ্ডের জন্য দায়ী’
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার সকল তথ্য প্রমাণ করে যে বিএনপি রাজনৈতিক সমষ্টিগতভাবে এই হত্যাকাণ্ডের জন্য দায়ী। সেই হিসেবে আমরা এই হামলার মাষ্টার মাইন্ড তারেক রহমান ও তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তি ও বিচার দাবি করছি।


তিনি বলেন, এই হত্যাকাণ্ডের রায়ের মধ্যে দিয়ে পরিষ্কার যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হত্যা ষড়যন্ত্রের মধ্যে দিয়ে এ দেশে যে রাজনীতি শুরু করেছিলেন তারই ধারাবাহিকতা বিএনপি এখনো বহন করে যাচ্ছে।


শুক্রবার দুপুরে কুষ্টিয়ার দিশা টাওয়ারে ঢাকাস্থ কুষ্টিয়া সমিতির আয়োজনে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেয়ার আগে বিএনপি রায় প্রত্যাখ্যান নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


হানিফ বলেন, শুধু ২১ আগস্ট নয়, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যা এবং ৩ নভেম্বর জেল হত্যার মধ্যে দিয়ে এটা আজ প্রমাণিত বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। সুতরাং এই রায়ের পর বিএনপির আর রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না।


হানিফ আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিলেন। তার বহু প্রমাণ তিনি নিজে রেখে গেছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ ও হত্যাকারীদের পুরস্কৃত করার মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছিল যে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিল।


এসময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রবিউল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরীফুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com