নরসিংদীতে শিশু মেলার উদ্বোধন
প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ১১:৫৬
নরসিংদীতে শিশু মেলার উদ্বোধন
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ’ এই শ্লোগানে নরসিংদী সদর উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন করা হয়েছে।


রবিবার বিকেলে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার উদ্বোধন করেন।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম জামেরী হাসানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুষমা সুলতানা, জেলা তথ্য কর্মকর্তা নাসিমা বেগম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম ফরহাদ চৌধুরী, সেক্টর কমান্ডার ফোরাম ৭১-এর জেলা সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, সহকারী কমিশনার আরাফাত মোহাম্মদ নোমান প্রমুখ।


উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এটা যথার্থই বলা হয়েছে। কারণ আজকের শিশুরা সুস্থভাবে বেড়ে উঠতে পারলেই সে হবে একদিন এই দেশের কর্ণধার। আজকে সরকার এই শিশুদের জন্য অনেক কিছু করে যাচ্ছে। তার অন্যতম বছরের শুরুতেই তাদের হাতে নতুন বই তুলে দেয়া। দরিদ্র শিশুদের শিক্ষাবৃত্তির মাধ্যমে স্কুলে নিয়ে আসা।



তিনি বলেন, শিশুদের আনন্দদানের মাধ্যমে পাঠদানের লক্ষ্যে অর্থ বরাদ্ধের মাধ্যমে স্কুলের সৌন্দর্য বৃদ্ধি করছে। প্রতিটি স্কুলে কম্পিউটার, বিদ্যুৎ সংযোগ, স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণ সহ নতুন নতুন ভবন নির্মাণ করছে। সরকারের এই উদ্যোগকে বাস্তবে রূপদানের জন্য প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত নজরদারী করতে হবে। এছাড়া অভিভাবকদের বেশী করে খেয়াল রাখতে হবে। অভিভাবকরা সচেতন হলেই তাদের শিশুরা একটি দেশের সম্পদ হবে।


প্রধান অতিথি মেলার উদ্বোধন শেষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com