উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৯
উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ
গাবতলী (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরবঙ্গের সাথে রাজধানী ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে মিটার গেজ সান্তাহার-বোনারপাড়া রেলপথে ১৬টি ট্রেন চলাচল বন্ধ রয়েছে।


চকচকিয়া রেল ব্রীজের একটি পিলার দেবে যাওয়ায় শনিবার সকাল থেকেই বন্ধ হয়ে যায় রেল যোগাযোগ। ফলে উত্তরবঙ্গ থেকে ঢাকায় যাতায়াতকারী হাজার হাজার ট্রেনযাত্রী সীমাহীন দুর্ভোগে পড়েছেন।


রেল কর্তৃপক্ষ জানায়, ব্রীজটি সংস্কার করতে রেল কর্তৃপক্ষ কাজ শুরু করে দিয়েছে। গতকাল শনিবার সকাল ১১টা থেকে বগুড়ার সৈয়দ আহম্মদ কলেজ রেল স্টেশনে ও ভেলুরপাড়ার মধ্যবর্তী চকচকিয়া রেল ব্রীজটি ১২০ফিট। ব্রীজের ৪টি পিলার ও ৫টি স্প্যান রয়েছে। বাঙালী ও সুখদহ নদীর শাখা নদীর প্রবাহিত হয়েছে ওই ব্রীজের নিচ দিয়ে। বর্ষা মৌসুমে প্রচণ্ড স্রোতের তোরে ওই রেল ব্রীজের একটি পিলারের নিচে মাটি ধসে গিয়ে প্রায় ১০ফিট গভীর হয়েছে। এতে ব্রীজের উপরে রেললাইনের স্লিপার সামান্য বেঁকে গেছে। এতে ওই ব্রীজের উপর দিয়ে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।



স্থানীয়রা জানান, শনিবার সকাল ১১টার দিকে দিনাজপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি ভেলুরপাড়া রেল ষ্টেশন থেকে ছেড়ে বগুড়ার দিকে যাত্রা শুরু করে। এ সময় ওই ব্রীজের উত্তর পার্শ্বে ট্রেনটি পৌঁছালে স্থানীয়রা লাল কাপড় উঁচিয়ে ট্রেন থামানোর সংকেত দেন। পরে ট্রেনটি ভেলুরপাড়া রেল স্টেশনে ফেরত নেয়া হয়।


রেল বিভাগের উর্ধ্বতন উপ-সহকারী (ব্রীজ) মো. নজরুল ইসলাম এবং সহকারী উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী মো. আফজাল হোসেন জানান, ব্রীজের একটি পিলারের নিচের মাটি পানির তোরে সরে যাওয়ায় রেল লাইনের স্লিপার সামান্য বেঁকে গেছে।



বগুড়ার ষ্টেশন মাষ্টার বেনজুরুল ইসলাম জানান, দ্রুত সময়ের মধ্যে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।


বিবার্তা/আল আমিন/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com