জনপ্রিয় হয়ে উঠছে সালাম মিয়ার রং চা
প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ১০:০৭
জনপ্রিয় হয়ে উঠছে সালাম মিয়ার রং চা
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির কাঁঠালিয়ায় দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে সালাম মিয়ার ৩ টাকার রং চা। উপজেলার সদর ইউনিয়নের আনইল বুনিয়া গ্রামের বাড়ির পাশে ছোট চায়ের দোকানটি সালাম মিয়ার। পঞ্চাশ ঊর্ধ্বের এই সালাম মিয়া এক চোখ হারিয়েও জীবনের তাগিদে ব্যবসা শুরু করেন। পরিবারের হাল ধরার কেউ নেই তাই ছোট টং দোকানে চা বিক্রি করছেন। স্ত্রী ও এক সন্তান নিয়ে ৩জনের পরিবার তার। ইচ্ছা আছে ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার। বর্তমানে তার ছেলে ১০ম শ্রেণিতে পড়ছে।


তার চোখ হারানোর কথা জানতে চাইলে তিনি বলেন, প্রায় ২০ বছর আগে যখন আমি জমিতে চাষাবাদ করতাম তখন ধানের ছড়ার আগাতে একটি চোখ নষ্ট হয়ে যায়। তখন থেকে চাষাবাদ করার উপায় ছিলো না। নেমে পড়ি চা বিক্রিতে। আল্লাহর রহমতে ভালোই হয় বিক্রি। বেচা বিক্রি করে দিনে প্রায় ৫০০ টাকার মত লাভ থাকে। আর এই টাকা দিয়েই চলে সংসার। এভাবেই ভাগ্য বদলের যুদ্ধ চলছে সালাম মিয়ার।


৩ টাকায় রং চা বিক্রি করায় এলাকাবাসী ও আশেপাশের লোকজনের কাছে সালাম মিয়ার চায়ের দোকান পরিচিতি পায়। সেখানে আরো ৪টি দোকান থাকলেও সালাম মিয়ার ৩ টাকার চা এবং আপ্যায়নের কাছে হার মানে অন্য দোকান গুলো। বিশেষ করে সন্ধ্যার পরে জমে উঠে তার দোকানটি।


সালাম মিয়া জানায়, থানার ওসিসহ বিভিন্ন চাকরিজীবীরাও চা খেতে আসেন এবং এলাকার লোকজন চা খেতে ও গল্প করতে আসে আমার দোকানে। ৩ টাকায় চা বিক্রি করে সে কিভাবে লাভ করেন জানতে চাইলে তিনি বলেন আমি অল্পো ব্যবসা করে অনেক কাস্টমার পাই। সবাই আমাকে ভালোবেসে আমার দোকানে আসে। অন্য চা দোকানিরা ৫ টাকায় চা বিক্রি করলেও আমি ৩ টাকায় বিক্রি করি। আর তাতেই আমি সকলের দোয়ায় অনেক ভালো আছি।


বিবার্তা/আমিনুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com