বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক জিয়া: বিমানমন্ত্রী
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৭:৫৯
বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক জিয়া: বিমানমন্ত্রী
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ৭৫'র হত্যাকাণ্ড বিশ্বের ইতিহাসে আর একটিও নেই। বঙ্গবন্ধু ও তার পরিবারকে নির্বংশ করার উদ্দেশ্যে সংঘটিত। এ হত্যাকাণ্ডের মূল নায়ক জিয়াউর রহমান। এ ঘটনার পর তিনি খুনি সেনা কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে বলেছিলেন- ওয়েল ডান’ তোমরা একটি ভালো কাজ করেছো।'


জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার সকালে লক্ষ্মীপুরে জেলা প্রশাসনের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, অবিভক্ত পাকিস্তানের সামরিক শাসক জেনারেল আইয়ুব খাঁনের মতো হ্যাঁ/না ভোটের মাধ্যমে জিয়াউর রহমান দেশের রাষ্ট্রপতি হয়েছিলেন। এরপর শখের বসে তিনি বিএনপি নামে একটি রাজনৈতিক দল গঠন করে রাজনীতিতে আসে। এ সময় তিনি বঙ্গবন্ধুর খুনীদের দেশে-বিদেশে চাকরি দেয়ার মাধ্যমে পুনর্বাসন করেছিলেন। এমনকি কয়েকজনকে পার্লামেন্টের সদস্যও করেছিলেন তিনি। কিন্তু চিরন্তন সত্য হলো ‘পাপ কখনো বাপকেও ছাড়ে না’। পরবর্তীতে ওই সামরিক বাহিনীর লোকেরাই একই কায়দায় জিয়াউর রহমানকে হত্যা করে। তাকে এমনভাবে হত্যা করেছে যে, তার লাশও খুঁজে পাওয়া যায়নি।


শাহাজাহান কামাল বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীকে সহযোগিতা করেছিল স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াত। তাদের সহযোগিতায় আমাদের মা-বোনদের ইজ্জত লুণ্ঠন করা হয়েছিল। ৩০ লাখ মানুষকে হত্যা করা হয়েছিল। অথচ বিএনপি দেশ ও দেশের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করে জামায়াতের সাথে আঁতাত করেছে। বার বার দেশে অরাজকতা সৃষ্টি করার ব্যর্থ চেষ্টা অব্যাহত রেখেছে।


জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাজাহান আলি, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, সাবেক ছাত্রনেতা নজরুল ইসলাম ভুলু, জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহাদাত হোসেন শরীফ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইবনে জিসাদ আল নাহিয়ান প্রমুখ।



একই সময় জেলা শিশু একাডেমী আয়োজিত জাতীয় শোক দিবসের সঙ্গে সংহতিপূর্ণ কবিতা, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনী, হামদ্-নাত্ প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করেন মন্ত্রী। এরআগে জেলা শহরে একটি শোক র‌্যালি ও জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


এদিন লক্ষ্মীপুর-৩ আসনের মান্দারী, হাজিরপাড়া, উত্তর জয়পুর, চন্দ্রগঞ্জ, দিঘলী, তেওয়ারীগঞ্জ ও ভবানীগঞ্জ ইউনিয়নে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন মন্ত্রী। এছাড়াও বিকালে জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন তিনি।


বিবার্তা/সুমন/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com