ফতুল্লায় চার্জশিটভুক্ত জেএমবি সদস্য গ্রেফতার
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৬:৪৭
ফতুল্লায় চার্জশিটভুক্ত জেএমবি সদস্য গ্রেফতার
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে সিরিজ বোমা হামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য মো. কেফায়েতুর রহমান ওরফে নোমানকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব।


র‌্যাব ১১-এর সদস্যরা ফতুল্লার পঞ্চবটি এলাকায় মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তিনি সস্তাপুরের কোতয়ালের বাগ এলাকার মাওলানা মাহবুবুর রহমানের ছেলে।


২০০৫ সালে দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার অন্যতম এ আসামি ২০০৭ সাল থেকে রাজশাহীর কাটাখালী এলাকার জামিয়া উসমানিয়া হোসাইনাবাদ মাদ্রাসায় আরবি শিক্ষক হিসেবে কর্মরত আছেন।


র‌্যাব জানিয়েছে, ২০০৫ সালের ১৭ আগস্ট নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে জড়িত ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছে স্বীকার করেছে।


২০০৭ সালে নাম পরিবর্তন করে হোসাইন আহমেদ আজমী পরিচয়ে রাজশাহীর কাটাখালী থানা এলাকায় তার খালাতো ভাইয়ের মাদ্রাসা জামিয়া উসমানিয়া হোসাইনাবাদে শিক্ষকতা শুরু করেন।


আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে কেফায়েতুর রহমান নিজেকে আড়াল করার জন্য ছদ্মনাম ব্যবহার করে ওই এলাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। পরে বগুড়ায় বিয়ে করে স্ত্রীসহ ওই মাদ্রাসার পাশে একটি বাসায় বসবাস করতেন। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে ফতুল্লা থেকে গ্রেফতার করে র‌্যাব।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com