ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে: ইসি শাহাদত
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ২২:৫২
ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে: ইসি শাহাদত
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী। তিনি বলেন, ‘ভোটারের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব, যে কোনো মূল্যে আমরা তাদের নিরাপত্তা দেব।’


রাসিকের আসন্ন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এসব কথা বলেন ইসি শাহাদত হোসেন চৌধুরী।


তিনি জানান, সুষ্ঠ নির্বাচনের পাশাপাশি ভোটাররা যেন ভোট দিয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরে যেতে পারেন সেই লক্ষ্যে নির্বাচন কমিশন স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে। নির্বাচনের দিন ৩০টি ওয়ার্ডে ৩০টি ভ্রাম্যমাণ আদালত অবস্থান করবে। তাদের সহযোগিতায় বিজিবি ও র‌্যাবের একটি করে স্ট্রাইকিং ফোর্স টহলে থাকবে। এর পাশাপাশি ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। প্রতিটি ভোট কেন্দ্রে ২২ থেকে ২৪ জন করে পুলিশ থাকবে। একই সাথে ভিজিলেন্স টিমও কর্মরত থাকবে। নির্বাচনী এলাকায় কোন বৈধ অস্ত্র প্রদর্শন বা বহন করা যাবে না। ৪৮ ঘণ্টা আগেই বাস, ট্রাক, অটোসহ যানবাহন চলাচল বন্ধ থকবে।


সুষ্ঠুভাবে রাসিক নির্বাচনের ভোটগ্রহণ ও নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে রাজশাহী জেলা ও মহানগর পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার, জেলা ও বিভাগীয় প্রশাসন, নির্বাচন কমিশনসহ স্থানীয় সকল প্রশসনের সদস্যদের নিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন ইসি শাহাদত হোসেন চৌধুরী।


বিবার্তা/তারেক/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com