নম্বর ক্লোনিং করে বিকাশ এজেন্টের সঙ্গে প্রতারণা
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৯:০১
নম্বর ক্লোনিং করে বিকাশ এজেন্টের সঙ্গে প্রতারণা
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্লোনিং করে বিকাশ অফিসের লেনদেন কর্মকর্তার নম্বর থেকে ফোন করে তথ্য নেয়ার পর এক বিকাশ এজেন্ট ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে টাকা নিয়েছে প্রতারক চক্র। বগুড়ার নন্দীগ্রাম উপজেলা সদরের পুরাতন বাজারের পার্বতী মেডিকেল ষ্টোরের পরিচালক ও বিকাশ এজেন্ট দীপঙ্কর সরকার কাজল প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।


মঙ্গলবার নন্দীগ্রাম থানার ওসি মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।


জিডি সূত্রে জানা গেছে, ঘটনার দিন ১০ জুলাই দুপুর পৌনে ১২টার দিকে বগুড়া বিকাশ অফিসের নন্দীগ্রাম এরিয়ার ডিএসও (লেনদেন কর্মকর্তা) নুর মোহাম্মদের নম্বর থেকে বিকাশ এজেন্ট দীপঙ্কর সরকার কাজলের নম্বরে ফোন করে ওপার থেকে বলা হয়, আমি নুর মোহাম্মদের বস বগুড়া অফিস থেকে বলছি, আপনাকে একটি নম্বর থেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা ফোন করবে। ওই নাম্বার থেকে ফোন করে যা চাইবে, আপনি তাকে তথ্যগুলো দিবেন। এরপর ওই নম্বর থেকে বিকাশ এজেন্টের নম্বরে দুইবার কথা বলে লেনদেনসহ বিভিন্ন তথ্য নেয়। পরে (লেনদেন কর্মকর্তা) নুর মোহাম্মদের নম্বর থেকেও ফের তিনবার ফোন করে কথা বলে মোবাইল ও বিকাশ সংক্রান্ত তথ্য নেয়। ফোনের সংযোগ বিচ্ছিন্ন হবার পর বিকাশ এজেন্ট দীপঙ্কর সরকার কাজলের অজান্তেই অ্যাকাউন্ট থেকে ১৪ হাজার ৯৯৮ টাকা চলে যায়।


প্রতারণার শিকার দীপঙ্কর কাজল বলেন, আমার বিকাশ এজেন্ট অ্যাকাউন্টে যা টাকা ছিল, সব আমার অজান্তেই লেনদেন হয়েছে। আমি বিষয়টি বিকাশ বগুড়া অফিস ও হেল্প লাইনে অবহিত করেছি। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরিও করেছি।


জানতে চাইলে বগুড়া বিকাশ অফিসের নন্দীগ্রাম এরিয়ার ডিএসও নুর মোহাম্মদ মুঠোফোনে বলেন, এই ঘটনা নতুন নয়, দেশব্যাপী একই সমস্যা। এরআগে নন্দীগ্রামে অনেকেই প্রতারণার শিকার হয়েছেন। আমি এজেন্টদের আগেই বলেছি, বিকাশ এজেন্ট নাম্বারে ফোন আসলে রিসিভই করবেন না। বিকাশের নতুন অফার বা বিকাশ সংক্রান্ত তথ্য আদান-প্রদান থাকলে আমি সরাসরি এজেন্টের কাছে গিয়ে বলি।


তিনি বলেন, প্রতারকরা বিশ্বাস অর্জনের জন্য আমার নম্বর ক্লোন করে বিকাশের এজেন্ট ব্যবসায়ীর সঙ্গে কথা বলেছে। প্রতারণার বিষয়টি এজেন্ট কাজল লিখিতভাবে আমাদেরকে জানিয়েছেন।


বিবার্তা/নজরুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com