৭ কোটি টাকার সড়কে এক মাসেই খানাখন্দ!
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৬:৫২
৭ কোটি টাকার সড়কে এক মাসেই খানাখন্দ!
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে নারি বাড়ী মোড় থেকে বড়াইগ্রামের মানিকপুর মোড় পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সড়কটি মাসখানেক আগেই ৬ কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। এক মাস যেতে না যেতেই সড়কে সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দ।


নিম্নমানের সামগ্রী দিয়ে সড়কের নির্মাণ কাজ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ। সড়কটির ছবি ইতিমধ্যে স্যোসাল মিডিয়া ফেসবুকে ছড়িয়ে পড়েছে।


প্রায় ৩০ বছর ধরে ভাঙ্গাচুরা রাস্তায় চলতে হয়েছে এ অঞ্চলের মানুষকে। অবশেষে গত ১২ ফেব্রুয়ারিতে রাস্তাটির নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। তার দীর্ঘদিন পর কাজ শুরু হয়। নাটোরের ঠিকাদারী প্রতিষ্ঠান সরকার কন্সট্রাকশন নির্মাণ কাজ করে।


এলাকাবাসী জানায়, ওই রাস্তায় এমন অনেক জায়গা রয়েছে যেখানে ক্যারিফাই করা হয়নি। কোথাও রাস্তার দু’পাশে বৃদ্ধি করা হয়েছে। সেখানে কোনো সাব বেজ না করেই যেনতেনভাবে কার্পেটিং করা হয়েছে। অনেক স্থানে এজিং পর্যন্ত দেয়া হয়নি। এমনকি পাটপাড়া কবস্থানের সিমেন্টের খুটিও এজিং হিসাবে ব্যবহার করা হয়েছেঙ ওই ৮ কিলোমিটার রাস্তার প্রায় সাড়ে ৫ কিলোমিটার রাস্তা ১৮ ফিটের কথা থাকলেও ১৫-১৬ ফিট চওড়া করা হয়েছে।



তাদের আরো অভিযোগ, রাস্তা নির্মাণে ঝাডু দিয়ে ব্রাশিং করে ময়লা-মাটি পরিস্কার করে তারপর প্রাইম কোডের কাজ হওয়ার কথা ছিল। কিন্ত ওই রাস্তা যেনতেনভাবে ঝাডু দিয়ে এমনকি অনেক স্থানে কাদা-পানির মধ্যেই ওই প্রাইম কোডের কাজ করা হয়েছে। কোথাও আবার চওড়া করতে গিয়ে বেড ও এজিং বসানো হয়নি। ফলে দ্রুত ওই ৭ কোটি টাকার রাস্তা খানাখন্দে পরিণত হয়েছে।



নাটোরের সরকার কন্সট্রাকশনের স্বত্বাধিকারী সুজিত কুমার সরকার জানান, রাস্তা যা ছিল তাতেই ক্যারিফাই করা হয়েছে। অতিরিক্ত করা হবে না। কার্পেটিংয়ের সময় কাদা-পানি পরিস্কার করা হয়েছে। রাস্তার সাইড ভাঙ্গনের স্থানে কাজ করা হবে। রোড মাকিং শুধু মাঝ দিয়েই করার নির্দেশনা রয়েছে।


এ ব্যাপারে নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিককে ফোন দেয়া হলে তিনি ফোন ধরে কথা বলেননি। তার ব্যক্তিগত সহকারী (পিএস) জানান, আশরাফুল ইসলাম প্রামানিক ব্যস্ত আছেন।


বিবার্তা/দিলু/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com