‘বিএনপির আন্দোলন এখন কোটার পিঠে ভর করছে’
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৪:৫১
‘বিএনপির আন্দোলন এখন কোটার পিঠে ভর করছে’
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সরকার পতনের আন্দোলন সর্বশেষ কোটা সংস্কার আন্দোলনের পিঠে ভর করছে।


তিনি বলেন, নিজেরা আন্দোলন ব্যর্থ হয়ে এবার ছাত্র সমাজকে কাজে লাগিয়ে ক্ষমতায় যাবার দিবা স্বপ্ন দেখছে দলটি, যা কখনোই পূরণ হবে না।


মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আসন্ন ঈদে যানজট নিরসনকল্পে করণীয় নিয়ে মঙ্গলবার সকালে সংশ্লিষ্টদের সাথে আলোচনায় সভায় এসব কথা বলেন তিনি।


সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষ এখন আর বিএনপিকে বিশ্বাস করে না। বেগম খালেদা জিয়ার জেল জীবন আর তার অসুস্থতা নিয়ে বিএনপি যে নোংরা রাজনীতি করছে তা এখন জনগণের কাছে স্পষ্ট। এখন তাদের কাছে খালেদা জিয়ার চিকিৎসা অতটা গুরুত্বপূর্ণ নয়, যতটা গুরুত্বপূর্ণ তার শারীরিক অবস্থা নিয়ে রাজনৈতিক ইস্যু খুঁজে বের করা।


যানজট প্রসঙ্গে তিনি বলেন, রমজানের ঈদে যানজট ছিল না আর কোরবানির ঈদেও যানজটের তেমন শঙ্কা নেই। আগামী বছর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট থাকবে না।


তিনি বলেন, ইতোমধ্যে গাজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট কমেছে আর দ্বিতীয় কাচপুর, মেঘনা ও গোমতী সেতু চালু হবার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও যানজট আর থাকবে না।


সাংবাদিকদের এক প্রশ্নে মন্ত্রী বলেন, মহাসড়কের দুর্ঘটনার সংখ্যা কমেছে। তবে প্রাণহানির সংখ্যা বেড়েছে। এছাড়াও দুর্ঘটনায় নিহতদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করা হচ্ছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি।


তিনি আরো বলেন, আগামী ঈদে যানজট নিরসনের চেয়ে দুর্ঘটনা রোধ আমাদের বড় টার্গেট থাকবে। মানুষ যেন ঈদ সুন্দরভাবে উদযাপন করতে পারে এবং যাত্রাপথে কোনো সমস্যা না হয় তা আমাদের মাথায় রেখে কাজ করতে হবে। মহাসড়কের যানজট এখন নিয়ন্ত্রণে আর ঈদের যাত্রাও হবে স্বস্তির যাত্রা।


এ সময় মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, কুমিল্লার জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক জনপথ ও সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/মুন্না/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com