কুড়িগ্রামের চরাঞ্চল ঘুরে দেখলেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত
প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১৬:২৯
কুড়িগ্রামের চরাঞ্চল ঘুরে দেখলেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের ধরলা ও দুধকুমার নদীর চরাঞ্চল ঘুরে দেখলেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন। এ সময়, চরের উৎপাদিত কৃষিপণ্যের বাজারজাত সহজলভ্য করার পাশাপাশি কৃষির মান উন্নয়নে কৃষকদের সহযোগিতার আশ্বাস দেন তিনি।


বুধবার দুপুরে দুধকুমার নদীর চরকাপনায় বিভিন্ন চরের কৃষকদের সাথে মতবিনিময় সভা করেন তিনি। তার সাথে অংশ নেন সুইজারল্যান্ড দূতাবাসের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ক কাউন্সিলর ক্রিস্টফ ফুকস এবং সিনিয়র প্রোগ্রাম অফিসার সায়েদা জিনিয়া রশিদ, সুইস কন্টাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনির্বান ভৌমিক, আরডিএ'রমহা পরিচালক এম এ মতিন, ডিরেক্টর, সিডিআরসি এবং এমফোরসির প্রকল্প পরিচালক ড. মো. আবদুর রশিদ এবং এমফোরসি প্রকল্পের টিম লিডার সুব্রত কুমার কুণ্ডু প্রমুখ।


এ সময় কৃষকদের জীবনযাপন নিয়ে আলোচনা করেন তারা। স্থানীয়দের নানা সমস্যার কথাও শোনেন তারা। সুইজারল্যান্ডের পক্ষ থেকে সহযোগিতার আশ্বা দেন রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন।


উল্লেখ্য, চরের কৃষকদের গবাদি পশু ও কৃষির উন্নয়নের পাশাপাশি উৎপাদিত পণ্যের বিপণন ব্যবস্থা সহজলভ্য করার লক্ষ্যে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের অর্থায়নে এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয়ের অধীনে এমফোরসি নামে একটি প্রকল্প রুরাল ডেভেলপমেন্ট একাডেমী এবং সুইস কন্টাক্ট যৌথভাবে বাস্তবায়ন করছে।


কুড়িগ্রামের ৫টি উপজেলার ব্রহ্মপুত্র, ধরলা, দুধকুমার নদীর শতাধিক চরের ১২ হাজার কৃষককে নিয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে।


বিবার্তা/সৌরভ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com