রাজাপুরে জরাজীর্ণ ভবনে চলছে কমিউনিটি ক্লিনিক
প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৯:২৫
রাজাপুরে জরাজীর্ণ ভবনে চলছে কমিউনিটি ক্লিনিক
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির রাজাপুরের দুটি কমিউনিটি ক্লিনিক ভবনের জরাজীর্ণ অবস্থা হওয়ায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। উপজেলার পুটিয়াখালি গ্রামের খায়েরহাট এলাকার কমিউনিটি ক্লিনিক ভবন ও উত্তর তারাবুনিয়া গ্রামের শরীফ বাড়ি এলাকার কমিউনিটি ক্লিনিক ভবনের ছাদ থেকে ভিতরে বৃষ্টির পানি পড়ে। এতে চিকিৎসা সেবা ঠিক মত দেয়া যাচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


খায়েরহাট এলাকার কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি রাসেল জানান, বৃষ্টি হলেই ক্লিনিকের ছাদ দিয়ে প্রচুর পানি ভিতরে পরায় প্রয়োজনীয় কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে। তাই গত সপ্তাহে ছাদের উপরে পলিথিন কাগজ দিয়ে ঢেকে দিয়েছি। অন্যদিকে ছাদ ভেঙে যে কোনো সময় জীবন নাশের ঘটনাও ঘটতে পারে।


শরীফ বাড়ি এলাকার কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি রফিকুল ইসলাম জানান, বৃষ্টি হলেই ক্লিনিকের ছাদ দিয়ে প্রচুর পানি ভিতরে পরায় প্রয়োজনীয় কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে। ভিতরের অগভীর নলকূপটিও নষ্ট হয়ে গেছে। ভবনের সামনের রাস্তার চেয়ে ফ্লোর নিচু হওয়ায় বন্যার পানি ভেতরে ঢোকে। যে কোনো সময় ছাদ ভেঙে পরে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।


এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহাবুবুর রহমান জানান, কোনো কমিউনিটি ক্লিনিক ভবনের ছাদ থেকে বৃষ্টির পানি ভিতরে পরার ঘটনা আমার জানা নেই এবং আমাকে কেউ জানায়নি। রাজাপুরে ১৯টি কমিউনিটি ক্লিনিক ভবন রয়েছে। এগুলো পুরানো হয়ে যাওয়ায় সরকার প্রতি অর্থ বছরে তিনটি করে পুনর্নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছেন। গত ২০১৭-১৮ অর্থ বছরে কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে তিনটি নতুন ভবন পুনর্নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে সব ভবন পুনর্নির্মাণ করা হবে।


জনবল ও ঔষধ সংকটের কথা স্বীকার করে ঝালকাঠি সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হালদার জানান, অধিকাংশ কমিউনিটি ক্লিনিকের ভবন ঝুকিপূর্ণ, তার মধ্যে জেলার ২৩টির অবস্থা খুবই খারাপ। ইতোমধ্যে ৮টি ক্লিনিক সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। পর্যায়ক্রমে সবগুলোই সংস্কার করা হবে।


বিবার্তা/আমিনুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com