চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল বন্ধ
প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৬:৩০
চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল বন্ধ
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের বেসরকারি সব ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও হাসপাতালের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি। রবিবার নগরীর পাঁচটি বেসরকারি হাসপাতালে র‍্যাবের অভিযান চলাকালে সংগঠনটির জরুরি সভা থেকে জেলা ও উপজেলা পর্যায়ের বেসরকারি চিকিৎসা কেন্দ্রগুলো বন্ধ করে দেয়ার ঘোষণা দেন নেতারা।


তবে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাশেম সাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, হাসপাতাল-ক্লিনিক বন্ধ করার কারণ হিসেবে সাংবাদিক কর্তৃক বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের ওপর নগ্ন হামলার প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়েছে।


সভা শেষে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী জানান, নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ক্লিনিকে র‍্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযানের প্রতিবাদে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। নগরীর বিভিন্ন প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের সেবাও বন্ধ থাকবে।


তবে বিভিন্ন সরকারি হাসপাতালের জরুরি বিভাগে সেবা দেয়া অব্যাহত রাখতে চিকিৎসকদের প্রতি অনুরোধ জানান তিনি। জানান, যেসব রোগী এরইমধ্যে হাসপাতাল-ক্লিনিকগুলোতে ভর্তি আছেন তাদের মানবিক কারণে চিকিৎসা সেবা দেয়া হবে।


বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতির এই সিদ্ধান্তে একাত্মতা প্রকাশ করেছেন।



এর আগে রবিবার সকালে নগরীর ম্যাক্স, মেট্রোপলিটন, সিএসসিআর, রয়েল ও ল্যাব এইড হাসপাতালে অভিযান শুরু করে র‍্যাব। অভিযানে এ হাসপাতালগুলোর নানা অসঙ্গতি ধরা পড়ে। ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/জাহেদ/কামরুল


<<ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com