মাতামুহুরী নদীর ভাঙনে হুমকির মুখে সড়ক
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৬:১৭
মাতামুহুরী নদীর ভাঙনে হুমকির মুখে সড়ক
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাতামুহুরী নদীর অব্যাহত ভাঙনে নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে বান্দরবানের লামা পৌরসভার কলিঙ্গাবিল-সাবেক বিলছড়ি সড়ক। কয়েক দিন আগে প্রবল বর্ষণে মাতামুহুরী নদীর পানি বেড়ে গেলে স্রোতের টানে সড়কটি ধসে পড়ে। ভাঙন বৃদ্ধি পাওয়ায় নদী পাড়ের অধিবাসীরাও আতঙ্কে রয়েছেন।


জানা যায়, স্থানীয় প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ৬৫ লাখ টাকা ব্যয়ে চলতি অর্থ বছরে কলিঙ্গাবিল-লাইনঝিরি সড়কটি মেরামতের কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠান। কাজ শেষ না হতেই তিন দিন আগে সড়কের কবরস্থান এলাকায় প্রায় ১০০ ফুট ধসে যায়। এতে সড়ক যোগাযোগ ব্যবস্থা ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে চলতি বর্ষা মৌসুমেই সড়কসহ পুরো গ্রাম নদীতে বিলীন হয়ে যাবে।


সাবেক বিলছড়ির অধিবাসী মো. জাহেদ হাসান ও পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেন জানান, ভাঙনের কারণে সাবেক বিলছড়ি সড়কের পাশাপাশি গ্রামটিও বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। দ্রুত ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ডের হস্তক্ষেপ কামনা করছি।


এ বিষয়ে লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম জানান, বর্ষণের কারণে নদীপাড় সংলগ্ন সড়ক ও স্থাপনা নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। সংশ্লিষ্ট প্রকৌশলী সরেজমিন ভাঙন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।


বিবার্তা/আরমান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com