লামায় একরাতে বাজার ও কলেজে ডাকাতি
প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ১৬:২৯
লামায় একরাতে বাজার ও কলেজে ডাকাতি
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় একরাতে বাজার ও কলেজে ডাকাতি হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনফুর বাজার ও পৌর শহরের মাতামুহুরী ডিগ্রী কলেজে ডাকাতির এই ঘটনা ঘটে।


সশস্ত্র ডাকাতরা বাজারের ব্যবসায়ীদের একটি কক্ষে আটকে রেখে ১৫টি দোকানের প্রায় ৩ লাখ টাকা ও কলেজ থেকে প্রায় ৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়। বনফুর বাজারের ব্যবসায়ীরা জানান, ১৪-১৫ জনের একটি সশস্ত্র ডাকাত দল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বনপুর বাজারে হানা দেয়। ডাকাতরা প্রথমে ব্যবসায়ীদেরকে একটি কক্ষে অস্ত্রের মুখে জিম্মি রেখে সব দোকানে লুটপাট চালায়। এ সময় ১৫টি দোকানে রক্ষিত নগদ ২ লাখ ৬০ হাজার টাকা, ২৫-২৬টি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ নিয়ে যায়।


ব্যবসায়ীরা আরো জানান, সংঘবদ্ধ সশস্ত্র ডাকাত দলের সদস্যরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের। মাথায় হেলমেট ও পরনে ইউনিফরমসহ তাদের প্রত্যেকের হাতে একটি করে বন্দুক, ছুরি ও লাঠি ছিল। ডাকাতির পর থেকে বাজারের সব তাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।


ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, ডাকাতির ঘটনা জানার সাথে সাথে পুলিশকে অবহিত করেছি।


অন্যদিকে, একই রাতে মাতামুহুরী ডিগ্রী কলেজের নৈশপ্রহরী ও অফিস সহায়ককে একটি কক্ষে বাহির থেকে তালাবদ্ধ করে ৬-৭ জনের একটি গ্রুপ অধ্যক্ষ ও অফিস সহকারীর কক্ষ হতে ৪ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়।


কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম জানান, রাতেই ঘটনাটি লামা থানাকে জানানো হয়েছে।


তবে ঘটনাটিকে চাঁদাবাজী হিসেবে দেখছে পুলিশ। এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. লেয়াকত আলী বলেন, বনপুর বাজারের ডাকাতি নয়, বিষয়টি কোনো পাহাড়ি সন্ত্রাসী গ্রুপের চাঁদাবাজী হতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ও দোষীদের খুঁজে বের করতে কাজ করছে পুলিশ। মাতামুহুরী ডিগ্রি কলেজের চুরির ঘটনা খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কলেজ কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/আরমান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com