গৃহবধূকে পুড়িয়ে হত্যায় ৬ জনের ফাঁসি
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ২১:২০
গৃহবধূকে পুড়িয়ে হত্যায় ৬ জনের ফাঁসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গৃহবধূ সামিনাকে (১৮) পুড়িয়ে হত্যার দায়ে ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৯-এর বিচারক শরীফ উদ্দিন এ রায় দেন।


১৩ বছর আগে ঢাকার ধামরাইয়ে সামিনাকে কেরোসিন দিয়ে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়।


মৃত্যুদণ্ড পাওয়া ছয়জন হলো, সামিনার স্বামী জাফর, জাফরের বোন রোকেয়া, রহিম, সালেক, ফেলা মিয়া ও জাহাঙ্গীর। এদের মধ্যে জাফর ছাড়া সবাই পলাতক। আদালত তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।


২০০৫ সালের ৭ জুন সামিনাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। মামলার নথিপত্র বলছে, সামিনার সঙ্গে জাফরের পারিবারিকভাবে বিয়ে হয়। যৌতুক দেয়ার কথা ছিল ১৬ হাজার টাকা। সামিনার বাবা জুরা মিয়া জাফরকে বিয়ের সময় ছয় হাজার টাকা যৌতুক পরিশোধ করেন। বাকি থাকে ১০ হাজার টাকা।


রায়ে বলা হয়, বিয়ের পর থেকে জাফর সামিনাকে যৌতুকের ১০ হাজার টাকা এনে দেয়ার জন্য চাপ দিতে থাকে। যেদিন সামিনার গায়ে আগুন দেয়া হয়, এর তিন দিন আগে থেকে তাকে খাবার দেয়া হতো না। ঘটনার দিন সামিনা ধামরাইয়ে জাফরের বোন রোকেয়ার বাসায় যান। সেখানে অবস্থান করছিলো জাফর। একপর্যায়ে সামিনাকে রোকেয়ার ঘরে ঢুকিয়ে দেয়া হয়। এরপর জাফর, রোকেয়া ও রহিম সামিনার গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়।


পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুর আগে সামিনার জবানবন্দি নেয়া হয়।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com