বড়াইগ্রামে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৯:০০
বড়াইগ্রামে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের বড়াইগ্রামের জোনাইল ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কলেজ কর্তৃপক্ষ কর্তৃক একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের থেকে অতিরিক্ত ভর্তি ফি আদায় ও কলেজে ভর্তির শর্তাবলীর নামে অবৈধ চুক্তিনামা বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার উপজেলার জোনাইল ডিগ্রি কলেজের সামনে ছাত্রছাত্রীরা মানববন্ধন শেষে কলেজ চত্বরে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে।


সাধারণ ছাত্রছাত্রীরা জানায়, একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ১হাজার টাকা অতিরিক্ত ভর্তি ফি আদায় করছে কলেজ কর্তৃপক্ষ। ভর্তির সময় ১ বছরের অগ্রীম বেতন নেয়া হচ্ছে। ফলে দরিদ্র পরিবারের ছাত্রছাত্রীদের ভর্তি করাতে হিমসিম খাচ্ছে অভিভাবকেরা। দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রীদের কম খরচে ভর্তির কোনো সুযোগ দেয়া হচ্ছে না।


কলেজ ছাত্রলীগের সভাপতি ছাত্রনেতা আশরাফুল সরকার ও সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম আসাদ বলেন- কলেজে ভর্তির শর্তাবলী ও চুক্তিনামার নামে কলেজ কর্তৃপক্ষ তাদের সার্থসিদ্ধি হাসিলের লক্ষ্যে সাধারণ ছাত্রছাত্রীসহ ছাত্রনেতা ও অভিভাবকদের সাথে আলোচনা না করে তাদের মনগড়া নিয়মনীতির জালে বেধে ফেলছেন। কলেজের ছাত্রছাত্রীদের স্বার্থে সংশ্লিষ্ট সব বিষয় ছাত্র প্রতিনিধিদের সঙ্গে আলোচনা সাপেক্ষে করতে হবে বলে তাদের দাবি।


ছাত্রছাত্রীদের দাবি না মানলে আরো কঠোর আন্দোলন ও কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি দেন তিনি।



জোনাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হোসেন তোজাম জানান- কলেজের অধ্যক্ষ ছাত্রছাত্রীদের থেকে মাত্রাতিরিক্ত টাকা নিয়ে ভর্তি করছেন। কোনো ছাত্রছাত্রী এসব বিষয়ে প্রতিবাদ করলে বা উর্ধতন কর্মকর্তাকে জানালে সেই ছাত্রদের নামে থানায় মামলাসহ ডিসি ও এসপি অফিস বরাবর মিথ্যা অভিযোগ কোরছেন তিনি। নানা ধরণের অপকর্ম করলেও নিজেকে স্বচ্ছ প্রমাণ করার পায়তারায় মগ্ন অধ্যক্ষ। এই অধ্যক্ষ নিয়োগ বাণিজ্যসহ কলেজে যত প্রকার অপকর্ম আছে সবই করেছেন। কলেজে কোনো অনুষ্ঠান হলে তিনি স্থানীয় নেতৃবৃন্দ এবং ছাত্রছাত্রীদের অভিভাবকদের আমন্ত্রণ জানান না। কাউকে তোয়াক্কা না করে মনগড়া যা ইচ্ছে তাই করে।


এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আবু আছর মোহাম্মদ শফিউজ্জামান বিন্দুর সাথে কলেজে সাক্ষাৎ করতে গেলে তিনি অনুপস্থিত ছিলেন। অসংখ্যবার মোবাইল ফোনে কল দিয়ে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।


বিবার্তা/শুভ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com