বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫ রুটে বাস চলাচল বন্ধ
প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৩:৫৭
বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫ রুটে বাস চলাচল বন্ধ
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

দুই বাস মালিক সমিতির দ্বন্ধে বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।


বহস্পতিবার বেলা ১১টা থেকে বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরাজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন রুটে এ বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।


রুপাতলী বাস-মিনিবাস, কোচ-মাইক্রাবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম টিটু জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর গত বহস্পতিবার বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। যার ফলে ওইদিন থেকে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে বরগুনা, পিরাজপুর, বাগরহাট ও খুলনা জেলার বিভিন রুট বাস চলাচল স্বাভাবিক হয়। কিন্তু আজ সকাল থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়।


তিনি বলেন, তারা বরিশাল নগরীর রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় ৩ কিমি দূরে কালিজিরা ব্রিজের পর তাদের আওতাধীন রায়পুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী পরিবহন শুরু করে। অপরদিক সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশে ছাড়া হলে রায়পুরায় আটকে দেয়া হয়। পরবর্তীতে প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশে পাঠানা হয়।


অপরদিকে ঝালকাঠি বাসস্ট্যান্ডে বরিশালের বাস গেলে গাড়ি ভাঙচুর ও স্টাফদের মারধর করা হয়। এ অবস্থায় বেলা ১১টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলর ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।


বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠি জেলার সড়ক হয়ে দক্ষিণের ছয়টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। কিন্তু বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও আজ সকাল থেকে আবারো বাস চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি করে ঝালকাঠি বাস মালিক সমিতি।


তিনি বলেন, সকালে তারা আমাদর বাস ভাঙচুর ও স্টাফদের মারধর করলে রুপাতলী থেকে সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।


উল্লেখ্য, রুটের ন্যায্য হিস্যা নিয়ে বরিশাল বাস মালিক সমিতির সাথে ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্ধ দেখা দিলে ৩ জানুয়ারি বরিশাল থেকে ঝালকাঠী, পিরাজপুর, খুলনার বেশ কয়কটি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ঝালকাঠি বাস মালিক সমিতির কোনো বাস বরিশাল আসতো না এবং বরিশালের রুপাতলী¯থেকে বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির কোনো বাস ঝালকাঠিতে যেতে পারতো না।


বিবার্তা/আরিফ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com