শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ভীড়
প্রকাশ : ২০ জুন ২০১৮, ২৩:৪৩
শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ভীড়
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ফিরতে কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রীদের উপচে পড়া ভীড় শুরু হয়েছে। লঞ্চ ও স্পীডবোটে যাত্রীর চাপ বেশি দেখা গেছে। তবে গত দিনের মত বুধবারও ফেরিতে যানবাহন সংকট থাকায় দীর্ঘ সময় ঘাট এলাকায় ফেরিগুলোকে অপেক্ষা করতে হচ্ছে।


যাত্রীর চাপ বেশি থাকায় লঞ্চগুলোতে অতিরিক্তে বোঝাই করাকে 'সহনীয় লোড' বলে দাবি করেছেন বিআইডব্লিউটিএ'র কর্মকর্তারা। তারা জানান, লঞ্চে ভীড় বেশি থাকায় যাত্রী নিয়ন্ত্রণে পুলিশ, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস ও আনসার সদস্যদের সতর্ক অবস্থানে রাখা হয়েছে।


এদিকে, দক্ষিণাঞ্চলের সব জেলা থেকে ছেড়ে আসা যানবাহনসহ এ রুটের ফেরি, লঞ্চ ও স্পীডবোটগুলোতেও বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।


এর মধ্যে, পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। কাঠালবাড়ির ১নং ফেরি ঘাটের র‌্যাম ইতিমধ্যে প্লাবিত হয়ে গেছে। নদীতে বেড়েছে স্রোতের গতিবেগও।



বৈরী আবহাওয়ার কারণে বুধবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত লঞ্চ ও স্পীডবোট বন্ধ রাখে কর্তৃপক্ষ। সে সময় যাত্রী পারাপারে ফেরিগুলোতে চাপ আরো বেড়ে যায়।


বিআইডব্লিউটিএ'র মাওয়া নৌ-বন্দরের সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, 'বৈরী আবহাওয়ার কারণে গতকাল যাত্রীর চাপ কম থাকায় বুধবার লঞ্চে যাত্রীর চাপ বেশি। ধারণ ক্ষমতা দেখে নয়, সহনীয় পর্যায়ে লোড করা হচ্ছে। যাত্রীদের নিরাপত্তায় ও ওভারলোড ঠেকাতে পুলিশ, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, আনসার যৌথভাবে কাজ করছে। কোনো অবস্থাতেই ওভারলোড ও বাড়তি ভাড়া আদায় সহ্য করা হবে না।'



বিআইডব্লিউটিসি'র কাঠালবাড়ি ঘাটের সহকারী ম্যানেজার মো. মমিন উদ্দিন জানান, পদ্মার পানি বেড়ে কাঠালবাড়ি ১নং ফেরি ঘাটের র‌্যাম প্লাবিত হওয়ায় সেটি স্থানান্তরের কাজ শুরু হয়েছে। লঞ্চে ও ফেরিতে যাত্রী চাপ থাকলেও এখনো ফেরি ঘাটে যানবাহন সংকট রয়েছে।


বিবার্তা/রবিউল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com