লামায় হাসনাভিটা সেতুর সংযোগ সড়কের মাটি ধসে যোগাযোগ বিচ্ছিন্ন
প্রকাশ : ২০ জুন ২০১৮, ১১:০৫
লামায় হাসনাভিটা সেতুর সংযোগ সড়কের মাটি ধসে যোগাযোগ বিচ্ছিন্ন
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলার সরই-লোহাগাড়া সড়কের হাসনাভিটার সরই খালের ওপর নির্মিত সেতুর দু’পাশের সংযোগ সড়ক ধসে পড়েছে। মাটি ধসে পড়ার ছয়দিন পার হলেও বুধবার পর্যন্ত সংস্কারের কোনো উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


এতে সরই ইউনিয়নের সাথে লোহাগাড়া উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে চরম ভোগান্তিতে পড়েন স্কুল, কলেজ ও মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ। দীর্ঘদিন ধরে সেতুর পাশ থেকে অবাধে বালু উত্তোলনের কারণে সংযোগ সড়কের মাটি ধসে পড়ে বলে স্থানীয়দের অভিযোগ। দ্রুত সংযোগ সড়কের কাজ সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।


সরই ইউনিয়নের সাথে চট্টগ্রামের যোগাযোগের একমাত্র মাধ্যম সরই-লোহাগাড়া সড়ক। এলাকাবাসীর সুবিধার্থে সড়কের হাসনাভিটায় সরই খালের ওপর প্রায় ৩৫ লাখ টাকা ব্যয়ে ১৫ বছর আগে সেতুটি নির্মাণ করে বান্দরবানের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর।


বিভিন্ন সময় স্থানীয় ও বাহিরাগত কিছু প্রভাবশালী সিন্ডিকেট এ সেতুর পাশ থেকে অবাধে বালু উত্তোলন করে আসছে। এতে নড়েবড়ে হয়ে পড়লে গত কয়েকদিনের অতিবর্ষণে সৃষ্ট পানির স্রোতের টানে সেতুর দুই পাশের সংযোগ সড়কের মাটি ধসে পড়ে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।


সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল্ আলম বলেন, সরই-লোহাগাড়া সড়কের হাসনাভিটাস্থ বেইলি ব্রিজের দু পাশের মাটির ভেঙ্গে পড়ার ঘটনা শুনেছি। এলজিইডির দায়িত্বরতদের সাথে সমন্বয় করে দ্রুত সড়ক যোগাযোগ চালু করার ব্যবস্থা গ্রহন করা হবে ।


এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের লামা উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন বলেন, বান্দরবান এলজিইডির সাথে সমন্বয় করে শিগগিরই সেতুটিসহ সংযোগ সড়ক মেরামতের উদ্যোগ নেয়া হবে।


বিবার্তা/নুরুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com