বৈরী আবহাওয়ায় কাঁঠালবাড়িতে নৌ চলাচল ব্যাহত
প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৬:০৬
বৈরী আবহাওয়ায় কাঁঠালবাড়িতে নৌ চলাচল ব্যাহত
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি। বিভিন্ন নৌবন্দরে ২নং সতর্ক সংকেত। বৈরী আবহাওয়ার কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঈদের ছুটি শেষে কর্মস্থলে যাওয়া মানুষেরা ভোগান্তির শিকার হচ্ছেন।


দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীরা এই নৌপথে চলাচল করেন। দূর্যোগপূর্ণ আবহওয়ায় ফেরি চলাচলে বাধা সৃষ্টি হয়েছে। এর মধ্যেই রাজধানীতে ফেরা মানুষের বেশি বিড়ম্বনায় পড়তে হচ্ছে। অপরদিকে সতর্কতার সাথে যাত্রী নিয়ে লঞ্চগুলো চলছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর কাঠালবাড়ি ঘাট কর্মকর্তারা।


বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানিয়েছে, মঙ্গলবার সকালে আকাশ মেঘ করে। পরে বাতাস শুরু হলে পদ্মা উত্তাল হয়ে উঠে। দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে ৮টা থেকে লঞ্চ ও স্পিডবোট বন্ধ রাখতে হয়েছিল। পরে আবহাওয়া কিছুটা উন্নতি হলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এ ছাড়া যাত্রীদের দুর্ভোগ কমাতে যেসব নৌযান চলাচল করছে, সেগুলো বিশেষ সতর্কতা নিয়ে চলছে।



এই রুটে বর্তমানে ৮৭টি লঞ্চ, দুই শতাধিক স্পিডবোট এবং ২০টি ফেরি চলাচল করছে।


কাঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটের বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মোঃ শাহাদাত হোসেন জানান, অত্র নৌবন্দরে ২নং সতর্ক সংকেত চলছে। তাই অতি সতর্কতার সাথে লঞ্চে যাত্রী বোঝাই করতে হচ্ছে। কোনো লঞ্চ মালিক ও কর্মচারীরা অতিরিক্ত যাত্রী বোঝাই না করতে পারে, সে ব্যাপারে আমরা সবসময় লক্ষ্য রাখছি।


কাঁঠালবাড়ি ঘাটে পারাপারে আটকা পড়েছে অর্ধশত ট্রাক ও পিকআপ ভ্যান। এক ট্রাক চালক বলেন, সোমবার রাত থেকেই ঘাটে আটকা পড়েছি। বৃষ্টির মধ্যে আমাদের দুর্ভোগ বেড়েছে। ঘাটে যাত্রীবাহী বাস ও মানুষের চাপ বেশি। তাই ফেরিতে আমাদের ট্রাক তুলছে না।


বিবার্তা/রবিউল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com