ভ্রাম্যমাণ আদালতের তৎপরতা, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বস্তি
প্রকাশ : ১৪ জুন ২০১৮, ২০:১২
ভ্রাম্যমাণ আদালতের তৎপরতা, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বস্তি
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যানজট আর ভোগান্তির নামই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। কিন্তু পুরোই উল্টো চিত্র এবারের ঈদযাত্রায়।


পবিত্র ঈদুল ফিতরে দিনক্ষণ যতই এগিয়ে আসছে ততই মহাসড়কে রয়েছে বাড়তি গাড়ির চাপ; কিন্তু নেই কোথাও কোনো যানজট। যাত্রী, চালক ও স্থানীয়দের দাবি, রাস্তা সম্প্রসারণের চেয়ে বেশি সুফল আসছে প্রশাসনের কঠোর নজরদারির কারণে।


অনেকেই বলেছেন চার লেনের অনেক অংশই পূর্বেও খুলে দেয়া হলেও যানজট ছিল নিত্যসঙ্গী। কিন্তু ঈদকে কেন্দ্র করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালতের টহল ও পুলিশ প্রশাসনের বাড়তি নিরাপত্তা এবং কঠোর নজরদারিই স্বস্তি ফিরিয়েছে এ মহাসড়কে চলাচলরতদের।


বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধানের নেতৃত্বে টাঙ্গাইল রাবনা বাইপাস হতে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত টহল দেয়।


পরে এলেঙ্গা এসে প্রেস ব্রিফিংকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, জেলা পুলিশ ও জেলা প্রশাসনের উদ্যোগে এ ইদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটমুক্ত রাখতে মহাসড়কের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতু, নগর জলফৈই থেকে পাকুল্যা ও মির্জাপুর থেকে গোড়াই পর্যন্ত তিনটি পয়েন্টে ৬ জন ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করছে।


তিনি আরো বলেন, এ মোবাইল কোর্ট যানবাহন আটকে রেখে ভোগান্তি সৃষ্টি বা জরিমানা করার উদ্দেশ্যে নয়। মানুষের সেবা করার জন্য, ঈদযাত্রায় স্বস্তি ফেরাতে রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে কাজ করছে।



মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধ, রাস্তার মাঝখানে পার্কিং করে যাত্রী ওঠা-নামা না করা, রাস্তায় কোনো গাড়ি বিকল হলে তা দ্ররুত রেকার দিয়ে রাস্তা পরিষ্কার করা ছাড়াও যানজটমুক্ত মহাসড়কের জন্যই ভ্রাম্যমাণ আদালত কাজ করছে বলেও তিনি দাবি করেন।


বিবার্তা/তোফাজ্জল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com