‘ঈদে মহাসড়কে আড়াইহাজার আনসার সদস্য কাজ করছে’
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ০০:২৩
‘ঈদে মহাসড়কে আড়াইহাজার আনসার সদস্য কাজ করছে’
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম বলেছেন, এবারের ঈদ যাত্রা নিরাপদ ও স্বাচ্ছন্দ দায়ক করতে দেশের বিভিন্ন স্থানে আড়াই হাজার আনসার ও গ্রাম প্রতিরক্ষা দলের সদস্য সড়ক ও মহাসড়কে দায়িত্ব পালন করছেন।


মঙ্গলবার বেলা ১২টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ২য় ধাপ এর সমাপনী কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সব সময় দেশ ও দেশের মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। এর অংশ হিসেবে আসন্ন ঈদে ঘরমুখো মানুষ যাতে পরিবারের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সে জন্য দায়িত্ব পালন করছে আনসার সদস্যরা।


এ সময় বাহিনীর উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মহিউদ্দীন মো. জাবেদ, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) একেএম মিজানুর রহমান, উপ-মহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস ও উপ-মহাপরিচালক, একাডেমি সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ-সহ সদর দফতর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


সমাপনী কুচকাওয়াজে ১৪২৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। তারা ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন। কুচকাওয়াজে আনসার সদস্যরা বুত্থ্যান ও ফায়ার ফাইটিং মহড়া প্রদর্শন করেন।


এ সময় মো. নাজমুল হাসান শ্রেষ্ঠ ড্রিল, মো. ফারুক হোসেন শ্রেষ্ঠ ফায়ারার এবং মো. শিপনত আলীকে চৌকস প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার প্রদান করা হয়।


বিবার্তা/তুহিন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com